ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বইমেলা

মেলায় ক্ষুদে লেখক অলীন বাসারের ২ বই

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৮
মেলায় ক্ষুদে লেখক অলীন বাসারের ২ বই সিসিমপুর মঞ্চে অলীনের বই দু’টির মোড়ক উন্মোচন করছেন আনিসুল হকসহ অন্যরা/ছবি: হারুন

ঢাকা: মেলায় এলো ক্ষুদে লেখক অলীন বাসারের বই 'পালোয়ানের হার' ও 'ভূতের টিউশনি'। শুক্রবার (২ ফেব্রুয়ারি) মেলার দ্বিতীয় দিন প্রথম শিশুপ্রহরে বেলা সাড়ে ১১টায় বই দু’টির মোড়ক উন্মোচন করা হয়।

সোহরাওয়ার্দী উদ্যানে মেলার সিসিমপুর মঞ্চে বই দু’টির মোড়ক উন্মোচন করেন কথা সাহিত্যিক আনিসুল হক। এসময় উপস্থিত ছিলেন সিসিমপুরের ব্যবস্থাপনা পরিচালক শ্যামল দাশ, অলীনের বাবা-মাসহ অন্যরা।

মোড়ক উন্মোচনের সময় আনিসুল হক বলেন, এতো অল্প বয়সে অলীন পাঁচটি বই লিখে ফেলেছ। এটা তো এক রকমের বিশ্বরেকর্ড। আমি আশা করি অলীন একদিন অনেক বড় লেখক হবে। তবে তার পাশাপাশি পড়াশোনাও করতে হবে প্রচুর।

আনিসুল হক এসময় শিশুদের বই পড়তে আগ্রহী করে তুলতে অভিভাবকদের প্রতি অনুরোধ জানান।

অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে অলীন বলে, 'ভালো লাগছে। সবাই আমার জন্য দোয়া করবেন। '

মেলায় ঘাস ফড়িং প্রকাশনী থেকে বের হয়েছে অলীন বাসারের 'পালোয়ানের হার'। দাম ১৬০ টাকা। প্রচ্ছদ করেছেন প্রদীপ ভঞ্জন। আর 'ভূতের টিউশনি' বের হয়েছে জ্ঞান বিতান থেকে। এর দামও ১৬০ টাকা। প্রচ্ছদ করেছেন শিরীন আক্তার।

পুরো চার রঙের বই দু’টিতে রয়েছে সুন্দর সুন্দর ছবি। এই দু’টিসহ অলীনের এ পর্যন্ত মোট পাঁটি বই বের হলো। এর আগের বইগুলো হলো- অন্ধকারে ভূতের ছায়া (সাঁকোবাড়ি, ২০১৫), ভুতুড়ে (সাঁকোবাড়ি, ২০১৬), ভুতুম (সাঁকোবাড়ি, ২০১৭)।

অলীন বাসার এখন আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের চতুর্থ শ্রেণির ছাত্র।

এদিকে বইমেলার শিশু চত্বরে প্রতি শুক্র ও শনিবার সিসিমপুরের হালুম, টুকটুকি ও ইকরির দেখা পাওয়া যাবে বলে জানিয়েছেন সিসিমপুরের ব্যবস্থাপনা পরিচালক শ্যামল দাশ।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৮
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।