ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বইমেলা

হালুম-টুকটুকির সঙ্গে শিশু প্রহরে সোনামণিরা

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৮
হালুম-টুকটুকির সঙ্গে শিশু প্রহরে সোনামণিরা শিশু প্রহরে আনন্দে মাতোয়ারা শিশুরা-ছবি- কাশেম হারুন

অমর একুশে গ্রন্থমেলা থেকে: অমর একুশে গ্রন্থমেলার দ্বিতীয় দিন শুক্রবার (০২ ফেব্রুয়ারি)। এদিন ঘোষণা করা হয়েছে শিশু প্রহর। শিশু প্রহর উপলক্ষে সকাল থেকে মেলায় বাবা-মায়ের হাত ধরে হাঁটি হাঁটি পায়ে হাজির হয়েছে ছোট্ট সোনামণিরা। সিসিমপুরের হালুম, ইকরি, টুকটুকি আর শিকুর সঙ্গে বন্ধুত্বের সুযোগ তারা যেন কেউই হাত ছাড়া করতে চায় না।

মামা’র হাত ধরে মেলায় এসেছে সোনামণি আদিবা বুশরা। সে বাংলানিউজকে বলে, আজ সিসিমপুরের বন্ধুরা আসবে।

আমি তাদের সঙ্গে অনেক মজা করবো, আর নতুন বই কিনবো।

বেলা ১১টা থেকে শিশু প্রহর শুরু হওয়ার কথা থাকলেও পরবর্তীতে তা সাড়ে ১১টা থেকে শুরুর কথা জানান আয়োজকরা। তবে শিশু প্রাঙ্গণে ২য় দিনের মেলা শুরুর সকাল থেকেই শিশুদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

এ সময় তারা শিশু চত্বরের নান্দনিক মঞ্চে অন্যান্য বন্ধুদের সঙ্গে আনন্দ আয়োজন ও উচ্ছ্বলতায় মেতে ওঠে। বাবা-মাও সন্তানদের নিয়ে এ আয়োজনে আসতে পেরে ভীষণ আনন্দিত বলে জানিয়েছেন বাংলানিউজকে।

স্টলে বই দেখছে সোনামণিরাএদিন শিশু প্রহর মূল আকর্ষণ থাকলেও সকালেই মেলার অন্যান্য স্টলগুলোতেও জনসমাগম ছিলো চোখে পড়ার মতো। ছুটির দিন হিসেবে আজ তাই মেলা অনেকাংশেই জমে উঠবে বলে মনে করছেন আয়োজকেরা।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৮
এইচএমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।