ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বইমেলা

বইমেলায় ভাষাসৈনিকের মূল্যায়ন নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
বইমেলায় ভাষাসৈনিকের মূল্যায়ন নেই ভাষাসৈনিক বজলুর রহমান জুলকারনাইন, ছবি: আনোয়ার হোসেন রানা

অমর একুশে গ্রন্থমেলা থেকে: যাদের অবদানে আজকের অমর একুশে গ্রন্থমেলা। সেই ভাষাসৈনিকদের ন্যূনতম মূল্যায়ন না করার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে বইমেলার মোড়ক উন্মোচন মঞ্চে ভাষাসৈনিক বজলুর রহমান জুলকারনাইনকে অবমূল্যায়ন করার অভিযোগ উঠে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিকেল ৫টার দিকে প্রবাসী লেখক শাহ্ সৈয়দ নুরুল কবীর উয়াইসীর ‘মহাবিশ্বের সৃষ্টিতত্ত্ব’ বইটির মোড়ক উন্মোচন করতে মোড়ক উন্মোচন মঞ্চে ওঠেন ভাষাসৈনিক বজলুর রহমান জুলকারনাইন।

এ সময় তাকে এক মিনিটও কথা বলতে দেওয়া হয়নি। বরং কথা বলার মাঝখানে তার হাত থেকে মাইক্রোফর নিয়ে নেন সঞ্চালক।

‌একই অভিযোগ করেছেন বইটির সম্পাদক সৈয়দ আবে তাহের। তিনি বাংলানিউজের কাছে অভিযোগ করেন, ‘যাদের অবদানের জন্য আজকের বইমেলা। তাদেরকেই আজ এখানে অবহেলা করা হচ্ছে। একজন ভাষাসৈনিকের হাত থেকে মাইক্রোফোন কেড়ে নেওয়া হয়। কোন দেশে আছি আমরা?’

সৈয়দ আবে তাহের বলেন, কোনো এমপি, মন্ত্রী এলে তখন আর সময়ের হিসেব থাকে না। অনেককে ২০/২৫ মিনিটও সময় দেওয়া হয়। আর একজন ভাষাসৈনিক বইয়ের মোড়ক উন্মোচন করবেন, তার জন্য ৫ মিনিটও বরাদ্দ থাকে না। এটা কোন বিচার?

এর প্রতিক্রিয়ায় ভাষাসৈনিক বজলুর রহমান জুলকারনাইন বাংলানিউজকে বলেন, বইমেলায় এলে খুব ভালো লাগে। কিন্তু আজকে যা করা হলো। বিষয়টি আমার ভালো লাগলো না। এ রকম হওয়া উচিত নয়। কী আর বলবো, আর কিছু বলার নাই।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
এমএইচকে/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad