ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বইমেলা

বইপ্রেমীদের নানান মত মেলা নিয়ে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
বইপ্রেমীদের নানান মত মেলা নিয়ে একুশে গ্রন্থমেলার গেট-১ অপেক্ষারত বইপ্রেমীরা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রতিদিন একুশে গ্রন্থমেলার গেট দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয় বিকেল ৩টায়। কিন্তু অনেক বইপ্রমী চলে আসেন নির্ধারিত সময়ের আগেই। গেট খোলার জন্য তাদের অপেক্ষা করতে হয় তাদের। বুধবার (২২ ফেব্রুয়ারি) মেলার গেট খোলা হলে মনে হলো অপেক্ষার প্রহর শেষে যেন প্রশান্তির ছাপ বইপ্রেমীদের চোখে-মুখে।

মেলার ২২তম দিন দুপুর পৌনে ২টা থেকেই বিভিন্ন এলাকা থেকে দর্শনার্থীদের আসতে দেখা যায়। মেলার গেট ৩টায় খুলবে।

তাই আশপাশেই তাদের অপেক্ষা করতে হয়। বেলা ৩টার আগেই সবাই মেলার ভেতরে প্রবেশ করতে সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে যান।

গেট খোলা হলে যারা দীর্ঘক্ষণ অপেক্ষা করছিলেন তাদের মুখে দেখা যায় হাসির ঝলক। লাইনে দাঁড়িয়ে থাকা দর্শনার্থীরা মেলায় প্রবেশ করেছেন সাবলীলভাবে। অনেকে গেট খোলার সময় না জানার কারণে, অনেকেই যানজটের কারণে আগে থেকে সময় নিয়ে মেলার উদ্দেশ্যে বের হয়েছেন। অপেক্ষমাণদের অনেকে আবার দাবি জানিয়েছেন মেলার সময় বাড়ানোর জন্য।

যাত্রাবাড়ী থেকে সপরিবারে মেলায় আসা বিল্লাল হোসেন বাংলানিউজকে বলেন, মেলায় প্রতিবছরই আসা হয়। এ বছর আজ প্রথম এলাম। যানজটের জন্য বাসা থেকে আগে বের হয়ে দেড়টার সময় এখানে এসেছি। দেড় ঘণ্টা দাঁড়িয়ে অপেক্ষা করা খুব ধৈর্যের কাজ। তারপর এখানে বসারও কোনো ব্যবস্থা নেই।
একুশে গ্রন্থমেলার গেট-১ অপেক্ষারত বইপ্রেমীরা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমকেরানীগঞ্জ থেকে ছেলে-মেয়েকে নিয়ে দুপুর ২টায় মেলায় আসা নিপা খানম বাংলানিউজকে বলেন, আগে আগে বাসায় ফেরার জন্য তাড়াতাড়ি মেলায় এসেছি। তাছাড়া রাস্তায় যানজটের বিষয়টিও মাথায় ছিলো। কি আর করা, এখন অপেক্ষা করতে হবে। তবে কর্তৃপক্ষের মেলার সময় বাড়ানোর দিকে দৃষ্টি দেওয়া উচিত। কারণ যারা দূর থেকে মেলায় আসবে তাদের আসার আগেই বাসার ফেরার চিন্তা করতে হয়।

পরিবার নিয়ে মেলায় আসা বেসরকারি কর্মকর্তা ইকবাল মাহমুদ বলেন, মেলা ৩টা থেকে শুরু বিষয়টি জানা ছিলো না। আসার পর জানলাম।

তিনি বলেন, আমার মনে হয় মেলা সকাল থেকে শুরু হলে ভালো হয়। তাতে তে কোনো ক্ষতি দেখছি না। এতে পাঠকরা পছন্দের বই নির্বাচনে আরও বেশি সময় পাবে।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
এমএইচকে/ওএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।