ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

বইমেলা

বইমেলায় আব্দুস সামাদের ‘আলো হাতে আঁধারের যাত্রী’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
বইমেলায় আব্দুস সামাদের ‘আলো হাতে আঁধারের যাত্রী’

ঢাকা: এক প্রত্যন্ত জনপদের উন্মেষ কালে কিছু মানুষ আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে ভোরের আলো ছড়ান। ডা. মো. আবদুল হামিদ, এলএমএফ সেই মানুষদের একজন। চল্লিশের দশক থেকে গ্রামের মানুষদের চিকিৎসাদানের পাশাপাশি রাজনীতি,  শিক্ষা ও সামাজিক উন্নয়নে অনন্য ভূমিকা পালন করেন শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলায়।

৬১ বছরের ডাক্তারি জীবন, রাজনৈতিক ও সামাজিক জীবনে চিকিৎসাসেবার পাশাপাশি অসাম্প্রদায়িকতা, বিজ্ঞান মনস্কতা, মানবিকতা ও পরবর্তীতে ধর্ম চর্চায় তিনি বহু কীর্তি, ইতিহাস, ঐতিহ্য রেখে গেছেন, যা জাতীয় চেতনাকে সমুন্নত করেছে। সেই মানুষটির জীবন ও কর্ম নিয়েই ‘আলো হাতে আঁধারের যাত্রী’ গ্রন্থের ডালপালা প্রসারিত হয়েছে।

এ গ্রন্থের প্রতিটি শব্দে, আখ্যানে রয়েছে মাটির গন্ধ, মানুষের ভালোবাসার অনুরণন, ইতিহাসের অনুচ্চারিত ঘটনা ও মুক্তিযুদ্ধের যন্ত্রণাময় সময়। এক অনাবিল সত্য ও সুন্দরের বর্ণময় ব্যঞ্জনা সবাইকে বিশেষত, নতুন প্রজন্মকে স্বদেশ অন্বেষায় উজ্জীবিত করবে ‘আলো হাতে আঁধারের যাত্রী’।

কবি, লেখক ও খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ ফারুকের সমৃদ্ধ এ গ্রন্থটি প্রকাশ করেছে মাওলা ব্রাদার্স (স্টল: সোহরাওয়ার্দী উদ্যান অংশ)। দাম রাখা হয়েছে ২৫০ টাকা।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa