ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

বইমেলা

মেলায় বাড়ছে বইপ্রেমীদের উপস্থিতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
মেলায় বাড়ছে বইপ্রেমীদের উপস্থিতি মেলায় বাড়ছে বইপ্রেমীদের উপস্থিতি-ছবি-ডি এইচ বাদল

ঢাকা: অমর একুশে গ্রন্থমেলার বাংলা একাডেমি অংশে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে বইপ্রেমীদের উপস্থিতি। শিশু-কিশোরদের পাশাপাশি বন্ধুবান্ধব এবং স্বজনদের নিয়ে স্টলে স্টলে বই ঘুরে দেখছেন তারা। কেউবা বই কিনছেন, কেউ তুলছেন সেলফি। প্রিয় কবি ও লেখকদের অটোগ্রাফও নিচ্ছেন অনেকে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বাংলা একাডেমির স্টলগুলোতে ঘুরে এমন দৃশ্য দেখা যায়।  

ভাষা দিবসে ঢাকা ও তার আশপাশের এলাকা থেকে সকাল ৮টার পর আসতে শুরু করেন বইপ্রেমীরা।

মেলায় আসা শিশু-কিশোরীদের মাথায় রয়েছে নানা রঙের ফুল। কিশোর ও যুবকদের গালে-হাতে লেখা আছে বাংলা বর্ণমালা।

সকাল থেকে মেলায় শিশু-কিশোরদের বেশি দেখা গেছে। তাদের সঙ্গে কথা বলে জানা যায়, কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়ে বইমেলায় এসেছে তারা।

রাজধানীর মুগদা থেকে ছেলে ও স্ত্রীকে নিয়ে মেলায় এসেছেন মুনতাসির আলম। তিনি বাংলানিউজকে বলেন, ছেলেকে বাংলা ভাষা ও তার ইতিহাস সম্পর্কে জানাতে বইমেলায় এসেছি। সকাল সাড়ে ৬টায় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছি। তারপর বইমেলা ঘুরে দেখতে স্ত্রী ও ছেলেকে নিয়ে মেলায় এসেছি।

রাজধানীর যাত্রাবাড়ীর সাইনবোর্ড থেকে আসা গৃহিণী রেহানা আক্তার বাংলানিউজকে বলেন, প্রিয় লেখক ও কবিদের বই কিনতেই ছুটির দিনে বইমেলায় এসেছি। তার আগে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে গিয়েছি শহীদ মিনারে।

এদিকে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে মেলায় নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা। বাংলা একাডেমির স্টলগুলোতে প্রবেশের জন্য রয়েছে দু’টি পথ। বের হওয়ার জন্য রয়েছে একটি। তিনটি পথেই অত্যাধুনিক প্রযুক্তিতে তল্লাশি করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
এমএফআই/আরআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa