ঢাকা, বুধবার, ১৮ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

বইমেলা

বইমেলায় ভূতের আছর!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
বইমেলায় ভূতের আছর! বইমেলায় ভূতের আছর

অমর একুশে গ্রন্থ মেলা থেকে: প্রতিদিনই যুক্ত হচ্ছে নতুন নতুন বই। একুশের আগের দিন সন্ধ্যায় পাঠকের সমাগম উল্লেখ করার মতো হলেও স্টলগুলোতে আশানুরুপ বই বিক্রি হচ্ছে না বলে জানিয়েছেন প্রকাশকরা।

স্লাইড ১ নম্বরের ৭ নম্বর, বইমেলা
 

বইমেলার তথ্য কেন্দ্র থেকে জানানো হয়, সোমবার (২০ ফেব্রুয়ারি) মেলায় এসেছে ৯২টি নতুন বই। বাংলা একাডেমির বাইরে সোহরাওয়ার্দী প্রাঙ্গনের প্রায় সকল প্রকাশনায় এসেছে একাধিক ভূতের বই।

নানা বইয়ের মাঝে চোখে পড়ার মতো এসব ভূতের বই।

বিক্রি মোটামুটি বলে জানান কয়েকজন প্রকাশক। তবে হুমায়ুন আহমেদের 'ভৌতিক অমনিবাস' ও ড. মুহম্মদ জাফর ইকবালের 'প্রেত' বইটির বিক্রি    
তুলনামূলক ভালো হচ্ছে জানান অনার্য পাবলিকেশনসের বিক্রেতারা।

প্রতিভা প্রকাশের ভূতের বইগুলো হচ্ছে- ভূতের সঙ্গে পরীর বিয়ে, জমিদার বাড়ির ভূত, হন্টেড এক্সক্লুসিভ, ভূতের রাজ্যে ম্যাজিক মামা, ভূতের বংশধর, ভূতের বিয়ের  নিমন্ত্রণ, ভয়ে আছে ভূতেরাও- এ রকম নানা ভূতের বই।

প্রতিভা প্রকাশের প্রকাশক মঈন মুরসালিন বাংলানিউজকে জানান, বাংলাদেশে ভূতের গল্পের বই বিক্রি খুব একটা বেশি হয় না। শিশুরা ভূতের বই চাইলেও বাবা-মা এ ধরনের বই কিনে দিতে চাচ্ছেন না।   বিজ্ঞান ভিত্তিক কল্পকাহিনীর বই বিক্রি হয় বেশি।
তবে কলকাতায় ভূতের বই বিক্রি অনেক ভালো হয় বলে তিনি জানান। মঈন মুরসালিন বলেন, ‘ভূতের বই বিক্রি করতে আমরা কলকাতার বইমেলার জন্য সারা বছর অপেক্ষা করি’।

সাহিত্যমালা প্রকাশনী তাদের স্টলে প্রায় এক ডজন ভূতের বই নিয়ে পসরা বসিয়েছে। ভূতের বাড়ি, বেঁশো ভূত, সত্যি ভূতের গল্প, সেরা সব ভূতের গল্প,  ভূতের রাত, ভয় ভূতের গল্প, নির্বাচিত ভয়ংকর ভূতের গল্প, ৪০ ভূতের গল্প এবং আরো অনেক ভূতের গল্পের বই এনেছে তারা।

সাহিত্যমালার পরিচালক অরুণ দাস জানান, ভূতের বইয়ের বিক্রি কেনো, অন্য বইয়ের বিক্রিও নেই। সাধারণত লেখকের ইন্টারেস্টেই এতো এতো ভূতের বই বাজারে এসেছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
কেজেড/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa