ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

বইমেলা

সুখ-দুঃখ, আনন্দ-বেদনার গল্প নিয়ে কিঙ্কর আহ্‌সানের ‘মধ্যবিত্ত’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
সুখ-দুঃখ, আনন্দ-বেদনার গল্প নিয়ে কিঙ্কর আহ্‌সানের ‘মধ্যবিত্ত’ মধ্যবিত্ত

অমর একুশে গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে কিঙ্কর আহ্‌সানের উপন্যাস ‘মধ্যবিত্ত’। মেলায় বর্ষাদুপুর প্রকাশনীতে (স্টল নম্বর: ৬০৩-৬০৪) বইটি পাওয়া যাবে। মেহেদি হাসানের প্রচ্ছদে ১১২ পৃষ্ঠার উপন্যাসটির গায়ে লেখা দাম ২০০ টাকা। 

বাংলানিউজে ধারাবাহিকভাবে প্রকাশিত মধ্যবিত্ত উপন্যাসটি এর আগেই পাঠকপ্রিয় হয়ে উঠেছে।

মধ্যবিত্ত নিয়ে লেখক কিঙ্কর আহ্‌সান বলেন, সব লেখকই তার লেখায় একটি ভিন্ন গল্প বলতে চান।

এমন গল্প যা আগে কেউ বলেনি, কিন্তু এই উপন্যাসে পৃথিবীর সবচেয়ে সহজ ও সাধারণ গল্পটি আমি বলেছি, বলতে চেয়েছি।  

‘মধ্যবিত্তের গল্পগুলো একই তাই ভিন্নকোনো গল্প ফাঁদার দরকার নেই। তাদের সবার সুখ-দুঃখ, আনন্দ-বেদনার গল্পগুলো একই। ’

বাংলানিউজকে ধন্যবাদ উপন্যাসটি ধারাবাহিকভাবে প্রকাশ করে অনেক বেশি পাঠকের কাছে পৌঁছে দেওয়ার জন্য, যোগ করেন কিঙ্কর।

মধ্যবিত্ত উপন্যাস রকমারি ও বইপোকা ডট কম থেকে অর্ডার করেও সংগ্রহ করা যাবে।

প্রথম আলোর ‘বন্ধুসভা’ পাতায় লেখালেখি শুরু। তারপর টানা পাঁচ বছর লিখেছেন প্রথম আলোর ‘ছুটির দিনে’ ‘স্বপ্ন নিয়ে’ ‘খোলা কলাম’সহ আরও নানা পাতায়। বাংলানিউজ ২৪, বাংলাদেশ প্রতিদিন, পরিবর্তনসহ দেশের প্রায় সব শীর্ষ দৈনিক পত্রিকায় লিখেছেন ছোট গল্প। কালের কণ্ঠের ‘বাতিঘর’ পাতায় সাব এডিটর হিসেবে কাজ করেছেন।

লেখালেখির পাশে হাত পাকিয়েছেন ফিল্মেও। কাজ করেছেন টিভির জন্যে। ‘পাতার নৈাকা’ ‘ক্রিং ক্রিং’ এবং ‘জলপরানি’ টেলিফিল্মের কাজ করে হয়েছেন প্রশংসিত। ‘কে হতে চায় কোটিপতি’ টিভি শো এর সহকারী স্ক্রিপ্ট রাইটার এর কাজ করেছেন। ‘মার্কস অলরাউন্ডার’ ‘হাসতে মানা’ ‘হ্যান্ডসাম দি আলটিমেট ম্যান পাওয়ার্ড বাই বাংলাদেশ নেভী’ এর প্রধান স্ক্রিপ্ট রাইটার ছিলেন। তার লেখা জনপ্রিয় নাটকগুলো হলো অপ্রেম ও পদ্মপাতা।  

কাজ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় লেখক সংঘ, ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ, কণ্ঠশীলন, মুক্তআসর, বিল্ড বেটার বাংলাদেশসহ আরও অনেকগুলো সংগঠনের সঙ্গে। ব্লাইন্ড স্পট ডট এন্টারটেইনমেন্ট, ব্লু বিজসহ আরও অনেকগুলো প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করছেন। বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী এবং বিমানবাহিনী এর জন্য বিজ্ঞাপন তৈরি করেছেন। কাজ করেছেন চ্যানেল আইয়ের ‘আই পজিটিভ কমিউনিকেশন’-এ অ্যাসোসিয়েট ক্রিয়েটিভ গ্রুপ হেড হিসেবে। বর্তমানে কাজ করছেন সান কমিউনিকেশন-এ।

বিজ্ঞাপনের জগতে পুরোপুরিভাবে জড়িয়ে নিয়েছেন নিজেকে। সবকিছুর পরেও লেখালেখিই কিঙ্কর আহ্‌সানের আসল জায়গা। তার সর্ম্পকে এক কথায় বলতে গেলে তার বুবুর কাছ থেকে শোনা কথাটা বলতে হবে,  ‘মাটির মানুষ ছেলেটা তবুও আকাশে ডানা মেলে ওড়ার আজন্ম সাধ তার। ’ কিঙ্করকে নিয়ে তার বুবুর ভাবনাটা মিথ্যে নয়।

এ পর্যন্ত সাতটি বই লিখেছেন তিনি। বইমেলায় প্রকাশিত তার বই আঙ্গারধানি (উপন্যাস), কাঠের শরীর (গল্পগ্রন্থ), রঙিলা কিতাব (উপন্যাস), স্বর্ণভূমি (গল্পগ্রন্থ), মকবরা (উপন্যাস) এবং আলাদিন জিন্দাবাদ (গল্পগ্রন্থ)  দারুণ আলোচিত হয়েছে।  

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
এসএনএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa