ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বইমেলা

আজ ভালোবাসার বই মেলা

মাজেদুল নয়ন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
আজ ভালোবাসার বই মেলা ভালোবাসা দিবসে বইমেলায় তরুণী/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গ্রন্থমেলা থেকে: ভালোবাসা বলতেই কি শুধু নারী ও পুরুষের প্রেম! সেটা তো নয়। বরং বইয়ের জন্য ভালোবাসাও তো রয়েছে। মঙ্গলবারের (১৪ ফেব্রুয়ারি) গ্রন্থমেলায় সে চিত্রই দেখা গেলো; যেখানে রয়েছে মাত্র একদিন আগে আসা ফাল্গুনের ছোঁয়াও।

বছরের এ সময়টা উপভোগ্য। সূর্যের আলোতে খুব বেশি তেজ নেই।

সবুজ এলাকায় আসলে বিকেলের দিকে শোনা যায় কোকিলের ডাক। ভালোবাসা দিবসকে স্মরণীয় করে রাখতে এমন বিকেলে প্রিয়জনের হাত ধরে বইমেলায় আসার চেয়ে আর কী হতে পারে!

যেকোনো দিবস মানেই ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় তারুণ্যের উপচে পড়া ভিড়। আর বিকেল ৩টায় যে সেই চাপ বাঙালির প্রাণের মেলার গেটে পড়বে তাতো স্বাভাবিকই। তাইতো গেট খোলার আগেই মেলায় দর্শনাথী-পাঠকদের দীর্ঘ লাইন।

বইমেলায় আগত তরুণী পাঠকদের পোশাক ছিল এদিন শাড়ি; সেখানে চুলের খোপায় ফুলের মালা আরও দৃষ্টি কাড়ে। আর ভালোবাসার এ দিনে প্রিয় মানুষকে সঙ্গে নিয়ে বইমেলার স্টল থেকে স্টল ঘুরে কবিতার কিংবা উপন্যাসের বই উপহারতো চলবেই।
ভালোবাসা দিবসে বইমেলায় তরুণীরা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শুধু প্রেমিক-প্রেমিকা নয়, বরং বন্ধুদের জন্য বা পরিবারের জন্য ভালোবাসার উপহার হিসেবে বইতো নিশ্চয়ই সেরা। আর এ দিনে বিক্রি যে ছুটির দিনের মতোই হবে, সে আশা করতেই পারেন প্রকাশকরা।

মেলার ১৪তম দিনে, ভালোবাসার এদিনে, ভালোবাসাকে পুঁজি করেই মেলা জমে উঠবে বলে ধারণা পাঠক, লেখক ও প্রকাশকদের।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
এমএন/ওএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad