ঢাকা, রবিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

বইমেলা

ছুটির দিনে বইপ্রেমীদের পদচারণায় মুখর বইমেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৭
ছুটির দিনে বইপ্রেমীদের পদচারণায় মুখর বইমেলা ছুটির দিনে বইপ্রেমীদের পদচারণায় মুখর বইমেলা-ছবি-দীপু মালাকার

ঢাকা: সাপ্তাহিক ছুটির দিনে অমর একুশে গ্রন্থমেলা মুখর হয়ে উঠেছে বইপ্রেমীদের পদচারণায়। শুক্রবার দুপুর থেকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে মেলায় প্রবেশ করেন তারা। আর সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে মেলায় যেন তিল ধারণের জায়গা নেই। 

মেলার বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান অংশে স্টলে স্টলে ভিড় করছেন বইপ্রেমীরা। অনেকেই বই কিনছেন।

আবার অনেকে ঘুরে ঘুরে বই দেখছেন। প্রিয় লেখকের বই খুঁজতে ঘাম ঝরাচ্ছেন অনেকেই।

ছুটির দিনে বইপ্রেমীদের পদচারণায় মুখর বইমেলা-ছবি-দীপু মালাকারবেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন মহসিন হাবিব। সাপ্তাহিক ছুটির দিনে মেয়ে মাহারাকে নিয়ে এসেছেন মেলায়। তিনি বাংলানিউজকে বলেন, এবার মেলাটা বেশ গোছালো লাগছে। নিজের ও মেয়ের জন্য এখন পর্যন্ত ১৫টির মতো বই কিনেছি।

পাঁচ বন্ধু আশরাফুল, তুহিন, রিয়াজুল, সৌরভ ও তুষার গ্রন্থমেলায় এসেছেন। তারা বলেন, আজ ছুটির দিন, তাই মেলায় এসেছি। সবাই কমবেশি বই কিনেছি।  

নিপা মালাকার ছেলে অনিরুদ্ধকে নিয়ে পুরান ঢাকা থেকে মেলায় এসেছেন। তিনি বাংলানিউজকে বলেন, স্কুল বন্ধের দিনে ছেলেকে নিয়ে মেলায় এসেছি। ওর জন্য সিসিমপুরের কয়েকটি বই কিনেছি। মেলায় যে ভিড়! তাই এখন বাসায় ফিরে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৭
এমএইচকে/আরআর/এএ

**প্রিয় লেখকের বইয়ের সঙ্গে অটোগ্রাফ-ফটোগ্রাফ​

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa