ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

আধঘণ্টা দেরিতে শুরু শেষদিনের বইমেলা

সাজেদা সুইটি, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০১৬
আধঘণ্টা দেরিতে শুরু শেষদিনের বইমেলা ছবি: জি এম মুজিবুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অমর একুশে গ্রন্থমেলা থেকে: ‘নেহায়েত গাফিলতিতে’ পাক্কা ৩০ মিনিট দেরিতে শুরু হলো শেষদিনের বইমেলা। দুপুর ১টায় শুরুর কথা থাকলেও দেড়টায় খোলে মেলার ফটক।

এ সময় কড়া রোদে দাঁড়িয়ে আয়োজকদের সমালোচনায় মুখর ছিলেন বইপ্রেমীরা।

সোমবার (২৯ ফেব্রুয়ারি) মেলার শেষদিন দুপুর ১টা থেকে কার্যক্রম শুরুর ঘোষণা আগেরদিন বারবার জানিয়ে দেয় বাংলা একাডেমি। যারা বিষয়টি জেনেছেন তাদের একটি অংশ দুপুরেই নির্দিষ্ট সময়ের আগে প্রাঙ্গণে আসেন। কিন্তু সময় গড়িয়ে গেলেও ফটক খোলা হচ্ছিলো না।

সোয়া ১টার দিকে কর্তব্যরত পুলিশ সদস্যদের কাছে জানতে চাওয়া হলে তারা জানান, মেলা কর্তৃপক্ষের কাছ থেকে এখনো ফটক খোলার নির্দেশনা আসেনি।

গাড়ি চলাচল মেলা শুরুর আগে বন্ধের কথা থাকলেও মাঝখানের রাস্তায় রিকশা চলাচল করে সোয়া ১টা পর্যন্ত।
 
ধীরে ধীরে ফটকের লাইন লম্বা হতে থাকে। এক সময় আগতদের ক্ষোভ ঝরে। মিডিয়া কর্মীদের কাছেই তারা অভিযোগ করতে শুরু করেন।

সপরিবারে যাত্রাবাড়ি থেকে আসা হুমায়ূন কবির বলেন, মেলার শেষদিন দুপুর থেকে ঘোরাঘুরি করে বাসায় ফিরবো বলে এসেছি। এখানেতো অবস্থা দেখি ভালো না। মেলার লোকজনই জানে না শুরুর টাইম। এতো হেলাফেলা-গাফিলতি কেন তাদের? আমাদের ভোগান্তিতে রাখবে কেন?

বেলা দেড়টার দিকে মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব ড. জালাল আহমেদের দৃষ্টি আকর্ষণ করলে তিনি জানতে চান, কোন ফটক বন্ধ? দুপুর ১টায় খোলার কথাতো! সব ফটকই এতক্ষণ বন্ধ জেনে তিনি বলেন, এমনতো হওয়ার কথা নয়! এক্ষুণি খুলে দিতে বলছি।

বাংলানিউজের সঙ্গে এ আলাপচারিতার মিনিট খানেকের মধ্যেই ফটকে কর্তব্যরত পুলিশকে ফটক খোলার নির্দেশ দেন তিনি।

এদিনের মেলা চলবে রাত ৮টা পর্যন্ত। বিকেল-সন্ধ্যায় গুণীজন সংবর্ধনা, সাংষ্কৃতিক অনুষ্ঠান, সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে এর সমাপ্তি টানা হবে বলে একাডেমি থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০১৬
এসকেএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa