ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বইমেলা

মেলার শেষ শিশুপ্রহর শুক্রবার

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
মেলার শেষ শিশুপ্রহর শুক্রবার ছবি: আনোয়ার হোসেন রানা/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলা থেকে: এবারের বইমেলার শেষ শিশুপ্রহর শুক্রবার (২৬ ফেব্রুয়ারি)। এদিন সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে এ প্রহর।



শিশু ও তাদের অভিভাবকদের জন্য এ সময়টি বরাদ্দ- বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) এমনই ঘোষণা দিয়েছে বাংলা একাডেমি। যদিও এরূপ ঘোষণা আগেই দেওয়া ছিল।

শিশুপ্রহর উপলক্ষে শিশুচত্বরের প্রকাশনীগুলো ঝড়-বৃষ্টির ক্ষতি পুষিয়ে নতুন করে বেচাবিক্রিতে মন দিতে চায়। শিশুচত্বরের বটতলায় সিসিমপুরের যথারীতি রয়েছে শিক্ষামূলক আয়োজন। উপস্থিত থাকবে টুকটুকি, হালুম ও ইকরি। সকাল ১১টা, বেলা ১টা এবং সন্ধ্যা ৬টায় তিন ধাপে রয়েছে তাদের আয়োজন।

এদিকে, অমর একুশে গ্রন্থমেলা উপলক্ষে বাংলা একাডেমি আয়োজিত শিশু-কিশোর চিত্রাঙ্কন, সংগীত, সাধারণজ্ঞান ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার দেওয়া হবে শুক্রবার। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। সভাপতিত্ব করবেন বাংলা একাডেমির মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান। অনুষ্ঠান পরিচালনা করবেন একাডেমির উপপরিচালক রহিমা আখতার কল্পনা।  

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
আইএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।