ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

বইমেলা

এক ঘণ্টায় মেলা শেষ

‘মানুষকে শুধু হয়রানি করা হলো’

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৬
‘মানুষকে শুধু হয়রানি করা হলো’ ছবি: আনোয়ার হোসেন রানা/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলা থেকে: শিলা ও ঝড়ো বৃষ্টিতে পানি-কাদা-গর্তের মধ্যেও অমর একুশে গ্রন্থমেলার দ্বার খুলে দেওয়া হয়। এই পরিস্থিতির মধ্যে বিদ্যুৎ সংযোগ না থাকায় রীতিমতো বাধ্য হয়ে আয়োজক সংস্থা বাংলা একাডেমি এক ঘণ্টার মধ্যেই মেলার কার্যক্রম গুটিয়ে ফেলে।



মঙ্গলবার (২৪ ফেব্রুয়ারি) মেলার ২৪তম দিন বইমেলায় এমনই নাটকীয়তা দেখা যায়। প্রথমে মেলা খোলা- পরে তা এক ঘণ্টার মধ্যে বন্ধ করে দেওয়া এবং মানুষকে ঢুকিয়ে কাদা-পানিতে ভোগান্তির সৃষ্টিকে শুধু হয়রানি হিসেবে দেখছেন বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশনা সমিতির সভাপতি ওসমান গনি।

সন্ধ্যায় তিনি বাংলানিউজকে বলেন, প্রায় আড়াই ঘণ্টা পর বিকেল সাড়ে ৫টার দিকে প্রবেশদ্বার খুলে এক ঘণ্টার মধ্যেই বন্ধ করা হয়। এটি কোনো যুক্তির মধ্যে পড়ে না, শুরুতেই উচিত ছিল আজকের মেলা পুরোপুরি বন্ধের ঘোষণা দেওয়া। সংবাদমাধ্যমে বিকেল ৩টার দিকেই এমন ঘোষণা এলে সাধারণ পাঠকদের ভোগান্তি পোহাতে হতো না।

ওসমান গনি বলেন, মেলার সময়কাল বাড়ানোর বিষয়টি আমরা আগেও বলতাম, এখনও (বুধবার) অনেক বড় বড় প্রকাশকরা বলে ফেলেছেন, কিন্তু একাডেমি এসব বিষয়ে শোনে না। জানি না এবার তা কতটুকু কার্যকর হবে।

তিনি আরও বলেন, অন্তত মেলার শেষ কয়টা দিন সকাল থেকে শুরু করা যায় কিনা সে বিষয়ে ভেবে দেখার অনুরোধ জানাচ্ছি।

তবে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) যথারীতি বিকেল ৩টায় মেলা শুরু হবে বলে জানিয়েছে বাংলা একাডেমি।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৬
আইএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।