ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বইমেলা

বৈরী আবহাওয়ায় বইমেলা সাময়িক বন্ধ ঘোষণা

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৬
বৈরী আবহাওয়ায় বইমেলা সাময়িক বন্ধ ঘোষণা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলা থেকে: প্রবল শিলাবৃষ্টি ও ঝড়ো হাওয়ায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে অমর একুশে বইমেলার বিভিন্ন স্টল। মেলার সোহরাওয়ার্দী অংশে জমে রয়েছে গোড়ালি সমান পানি।

বাংলা একাডেমি প্রাঙ্গণের অবস্থাও কর্দমাক্ত।

এ অবস্থায় বুধবার (২৪ ফেব্রুয়ারি) নির্ধারিত পুরো সময় মেলা পরিচালনা সম্ভব হবে কিনা তা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। বিকেল সাড়ে ৩টায়ও খোলা হয়নি প্রবেশের গেট। একাডেমি কর্তৃপক্ষ সাময়িক বন্ধ ঘোষণা করেছে মেলা।

মেলার আয়োজক সংস্থা বাংলা একাডেমির জনসংযোগ কর্মকর্তা পিয়াস মজিদ বাংলানিউজকে এ তথ্য জানান।

বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা আইয়ুব মো. খান বাংলানিউজকে বলেন, মেলা সাময়িকভাবে বন্ধ করা হয়েছে বাধ্য হয়ে। পানি নিষ্কাশনের জন্য ফায়ার সার্ভিসকে দায়িত্ব দেওয়া হয়েছে। তারা কাজ করছে। সকালের বৃষ্টির পর দুপুরে যদি ফের বৃষ্টি না হতো তাহলে মেলা শুরু নিয়ে জটিলতা সৃষ্টি হতো না।

একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান বাংলানিউজকে বলেন, আমরা আবহাওয়া অফিসে খোঁজ-খবর নিয়েছি। আহাওয়া এরকম স্থিতিশীল থাকলে বিকেলের মধ্যেই মেলা চালু করা সম্ভব হবে।

অন্বেষা প্রকাশনীর মো. শাহাদাৎ হোসেন বলেন, আমাদের অনেকগুলো বই ভিজে গেছে। এখনোও আমরা সেগুলো গুনে পারিনি। সব বই পাঠানো হচ্ছে বাংলা বাজারে।

এদিকে মেলার মূল মঞ্চের আয়োজনও সরিয়ে নেওয়া হয়েছে একাডেমির  আব্দুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে।

মেলা প্রাঙ্গণ ঘ‍ুরে দেখা যায়, অধিকাংশ স্টল ক্ষতিগ্রস্ত হয়েছে। পানি জমে রয়েছে মেলার প্রাঙ্গণজুড়ে। স্টলগুলোর ফ্লোরে রাখা বইগুলো ভিজে নষ্ট হয়ে গেছে। বর্ষা থেকে রক্ষা পেতে স্টলের উপরে ত্রিপল দেওয়া থাকলেও শিলাবৃষ্টি ও ঝড়ো হাওয়ার কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৬/আপডেট: ১৫৫০ ঘণ্টা
আইএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।