ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বইমেলা

মেলায় অপূর্ব সোহাগের ৩য় কবিতার বই ‘জলপদ্মরেখা’

বইমেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৬
মেলায় অপূর্ব সোহাগের ৩য় কবিতার বই ‘জলপদ্মরেখা’

বইমেলা থেকে: বইমেলায় গদ্যপদ্য থেকে প্রকাশিত হয়েছে অপূর্ব সোহাগের তৃতীয় কবিতার বই ‘জলপদ্মরেখা’। ৪৮ পৃষ্ঠার এ বইটির বিনিময় মূল্য ১০১ টাকা।

সোহরাওয়ার্দী উদ্যানে ৪৯০-৪৯১ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে বইটি সম্পর্কে জানতে চাইলে অপূর্ব সোহাগ বাংলানিউজকে বলেন, বই সম্পর্কে তো পাঠক বলবে। আমি এইটুকুই বলতে পারি, এ বইটির কবিতাগুলো আমার আগের অন্য লেখার চেয়ে ভিন্ন।

খুব কম সময়ের প্রস্তুতি ছিলো। তবে তার বিশ্বাস, বইটি কারো না কারো ভালো লাগবে।

আগের বইগুলো থেকে এ বইয়ের পার্থক্য কী— জানতে চাইলে তিনি বলেন, সিরিজ কবিতা নিয়ে আগে কোনো বই আমি করিনি। এ বইটিতে সিরিজ কবিতা আছে ২৮টি, আর টানা গদ্যে লেখা কয়েকটি কবিতাও আছে, যা আমার আগের বইগুলো থেকে আলাদা।

বইটি কিভাবে লেখা হলো জানতে চাইলে অপূর্ব সোহাগ ইতস্তত করেন। বলেন, কিভাবে লেখা হলো সেটা তো বলা মুশকিল। তবে কবিতাগুলোয় ব্যক্তিগত জীবনের ছাপ আছে। আর, লেখাগুলো খুব কম দিনের। একটা ছাড়া বাকি সবগুলোই গত বছরের শেষের দিকে লেখা।

বই প্রকাশে জন্য বইমেলাকেই বেছে নিলেন কেন- এ প্রশ্নের জবাবে তিনি বলেন, বইমেলাটা বই প্রকাশের জন্য উত্তম সময় মনে হয় আমার কাছে। মেলার একটা উৎসব থাকে। অনেক মানুষ থাকে। প্রচারটাও ভালো হয়। মেলা ছাড়া বই এলো কিনা সবাই তো দেখে না, জানেও না। মেলায় অনেকের সঙ্গে দেখা হয়, নতুন বইয়ের খবরও জানা যায়, জানানো যায়।

বইটির প্রচ্ছদ করেছেন বিধান সাহা। জলপদ্মরেখাসহ ঘরে বসে বইমেলার যেকোনো বই পেতে ভিজিট করুন- rokomari.com এ। অথবা কল করুন 16297 নম্বরে।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৬
টিকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।