ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বইমেলা

বাংলানিউজকে ওসমান গণি

মেলার এ বছরের অভিজ্ঞতা কাজে দেবে

গ্রন্থমেলা টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৬
মেলার এ বছরের অভিজ্ঞতা কাজে দেবে ফাইল ফটো

অমর একুশে গ্রন্থমেলা থেকে: বিশাল পরিসরে আয়োজিত এবারের গ্রন্থমেলার অভিজ্ঞতা আগামীতে কাজে দেবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশনা সমিতির সভাপতি ওসমান গণি।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে বাংলানিউজের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।



ওসমান গণি বলেন, পরিসর বাড়লেও এবার বিন্যাস নিয়ে কিছু ত্রুটি আছে। সমিতি থেকে মনে করছি সববার সবকিছু ভালো হয় না। বিশাল পরিসরের মেলা আমাদের জন্য একটি শিক্ষা। সে শিক্ষা এবং অভিজ্ঞতা কাজে লাগিয়ে আগামীবার আরও বড় আয়োজন করবো। তখন মানুষের জোয়ার আরও বেশি হবে বলে আমি মনে করি।

তিনি বলেন, এ বছর ১৫ দিন হলো মেলার সময়কাল। এর মধ্যে আমাদের কাছে ধরা পড়া নানা দিক আমরা মন্ত্রী ও সচিবকে জানাবো। আশা করি, তারা এ বিষয়টি গুরুত্ব দেবেন এবং মেলাকে আরও সুন্দর করতে সহযোগিতা করবেন।

তিন বছর হলো সোহরাওয়ার্দীতে মেলা বিস্তৃত হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, বাংলা একাডেমির জায়গা ছাড়াও সোহরাওয়ার্দীকে কী করে আরও সুন্দরভাবে ব্যবহার করা যায় এটি আমরা চিন্তায় রাখছি। মানুষ অভিজ্ঞতা থেকে শেখে, আমরাও অভিজ্ঞতা কাজে লাগিয়ে মেলার আরও সুন্দর পরিবেশ আনতে চাই।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৬
আইএ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।