ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বইমেলা

বইমেলায় সাংবাদিক মানিক মুনতাসিরের ‘খবরের কবর’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৬
বইমেলায় সাংবাদিক মানিক মুনতাসিরের ‘খবরের কবর’

ঢাকা: অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে সাংবাদিক মানিক মুনতাসিরের কাব্যগ্রন্থ ‘খবরের কবর’। খবরের এই ফেরিওয়ালা খবর নিয়েই লিখেছেন কবিতা।

তার কবিতায় উঠে এসেছে প্রকৃতি, প্রেম, ক্ষোভ, দ্রোহ, সমাজ, মানুষ ও মানবতা।
 
বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক মানিক মুনতাসিরের এটি প্রথম কাব্যগ্রন্থ। বইটি প্রকাশ করেছে ‘মনের কথা’ প্রকাশনী। এর পরিবেশক জাতীয় গ্রন্থকেন্দ্রের অঙ্গপ্রতিষ্ঠান  বুকমেকার।

কাব্যগ্রন্থটিতে ৪৮টি কবিতা রয়েছে। বইটির মূল্য রাখা হচ্ছে ১২০ টাকা।

বইমেলায় জাতীয় গ্রন্থকেন্দ্রের অঙ্গপ্রতিষ্ঠান স্টল নং ২১, ২২, ২৩ ও ২৫২ এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্টলে পাওয়া যাচ্ছে ‘খবরের কবর’।
 
কবি ও সাংবাদিক মানিক মুনতাসিরের জন্ম ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানার সৈয়দপুর গ্রামে। শৈশব থেকেই লেখালেখিতে তার হাতেখড়ি। লিখেছেন অনেক কবিতা ও ছোটগল্প।

১৯৯৫ সালে ভাদুয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৯৯ সালে ঠাকুরগাঁও সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে সরকারি তিতুমীর কলেজ থেকে ব্যবস্থাপনা বিষয়ে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন।

মানিক মুনতাসির মূলত একজন সাংবাদিক। শখেই তার কবিতা-গল্প-প্রবন্ধ লেখালেখি। । বর্তমানে বাংলাদেশ প্রতিদিনে কর্মরত মানিক অর্থনীতি বিটে ১০ বছর সুনামের সঙ্গে কাজ করছেন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৬
এসএ/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।