ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বইমেলা

মেলায় মোড়ক উন্মোচন মঞ্চ সম্প্রসারণের আহ্বান নাসিমের

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৬
মেলায় মোড়ক উন্মোচন মঞ্চ সম্প্রসারণের আহ্বান নাসিমের ছবি: দীপু মালাকার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অমর একুশে গ্রন্থমেলা থেকে: মেলায় বইয়ের মোড়ক উন্মোচনের জন্য নির্ধারিত নজরুলমঞ্চ সম্প্রসারণের আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে মেলায় এসে দু’টি বইয়ের মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।



নাসিম বলেন, এখানে অনেক সাংবাদিক ভাইরা আছেন। তারা শুনছেন- উপস্থিত আছেন বাংলা একাডেমির মহাপরিচালক, আমি তার প্রতি আহ্বান জানাবো মোড়ক উন্মোচনের কেন্দ্রটি যেন একটু সম্প্রসারিত করা হয়। একানে মাইক সংযোজন প্রয়োজন।

মন্ত্রী বলেন, আমরা এখানে কি করছি দূর থেকে তা বোঝার উপায় নেই। মানুষ ঘিরে রেখেছে। এমনটি যেন না হয় সে জন্য নজরুল মঞ্চে চেয়ার দেওয়া যেতে পারে, লাইটিং হতে পারে, মাইক যুক্ত হতে পারে। সব মিলিয়ে এটিকে আমি সুন্দর করার আহ্বান জানাবো।

অনেকদিন পর মেলায় আসা হলো উল্লেখ করে নাসিম বলেন, খুব ভালো লাগছে আসতে পেরে। কয়েক বছর পর মেলায় প্রবেশ করলাম। আমাদের প্রধানমন্ত্রী সবসময় মেলার কথা বলেন। তিনি প্রতিবছর এসে উদ্বোধন করে যান। তিনি নিয়মিত বইও পড়েন, বই লেখেনও।

'আমি তরুণদের আহ্বান জানাবো নিয়মিত বই পড়তে। তারা যেন মাদক থেকে দূর থাকে এবং বই পড়ে। প্রয়োজনে বইও যেন লেখার চেষ্টা করে। এতেই দেশ এগিয়ে যাবে,' যোগ করেন তিনি।

এ সময় মোহাম্মাদ নাসিম কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদকে স্মরণ করেন।

ছড়াকার আলম তালুকদারের দু’টি বইয়ের মোড়ক উন্মোচন করতে মেলায় আসেন স্বাস্থ্যমন্ত্রী। বই দু’টি হলো অনন্যা থেকে 'ছড়া পড়লে বয়স কমে', আর সময় প্রকাশনী থেকে '১৬ কোটি ভোর'। এসময় উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ড. দ্বীন মোহাম্মাদসহ দুই প্রকাশনীর প্রকাশকরা।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৬
আইএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।