ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বইমেলা

ইন্দ্রজিৎ সরকারের নতুন দুই কিশোর উপন্যাস

বইমেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৬
ইন্দ্রজিৎ সরকারের নতুন দুই কিশোর উপন্যাস

বইমেলা থেকে: অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে ইন্দ্রজিৎ সরকারের দু’টি কিশোর উপন্যাস। পার্ল পাবলিকেশন্স থেকে ‘বল্টুর ভয়ংকর অভিযান’ ও দেশ পাবলিকেশন্স এনেছে অন্য বইটি ‘মানুষখেকোর জঙ্গলে গোয়েন্দা সপ্তক’।


 
এর আগে, ইন্দ্রজিৎ সরকারের চারটি বই প্রকাশিত হয়েছে। বইগুলো হলো- স্বর্ণমূর্তি উধাও রহস্য (২০১৫), দস্যুর জঙ্গলে তোতন (২০১৪), একা একা একাকার (২০১২) ও জেব্রাক্রসিংয়ের জন্য দুই মিনিট বিরতি (২০০৯)।
 
বই দু’টির গল্প জানতে চাইলে ইন্দ্রজিৎ বলেন, বল্টুর ভয়ংকর অভিযান বইটিতে দেখা যায়, জাদু শেখার কৌতূহল মেটাতে গিয়ে ভয়ংকর কালো জাদুকরের আখড়ায় বন্দি হয় দুরন্ত কিশোর বল্টু ও তার সহপাঠী সুরভী। সেখানে ঘটতে থাকে অদ্ভুত সব ঘটনা। অন্ধকার গুহার ভেতরে ঘুরে বেড়ায় কালো আলখাল্লা পরা একদল লোক। পাথুরে দেয়ালে হেসে ওঠে মৃত মানুষের মাথার খুলি। এর মধ্যে মহাঅমাবস্যার রাতে দুই কিশোর-কিশোরীকে লুসিফারের উদ্দেশে বলি দেয়ার রোমহর্ষক পরিকল্পনা করে নিষ্ঠুর জাদুকররা। শেষ পর্যন্ত কী হয়? ওরা কী বেঁচে ফিরতে পারে? এ প্রশ্নেরই উত্তর এ বইটি।
 
প্রচ্ছদ করেছেন হিরন্ময় চন্দ। মেলায় পার্ল পাবলিকেশন্সের ১৪৩-১৪৬ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে।
 
অন্য বইটি সম্পর্কে তিনি বলেন, মানুষখেকোর জঙ্গলে গোয়েন্দা সপ্তক বইয়ে দেখা যায় সুন্দরবনে অদ্ভুত সব ঘটনা ঘটে চলেছে। রাতের বেলায় বনের গাছের মাথায় দেখা যাচ্ছে রহস্যজনক আলো। ভীতিকর নানারকম শব্দও শোনা যাচ্ছে। কেউ সাহস করে এগিয়ে গেলে কিছুরই আর দেখা মিলছে না। সব যেনো ভোজবাজির মতো উধাও হয়ে যাচ্ছে। কেউ কেউ কিম্ভূত কিছু প্রাণীকেও ঘোরাফেরা করতে দেখেছেন। সেই প্রাণীগুলোর মাথা বাঘের মতো, শরীর অন্য কোনো প্রাণীর। আবার বাঘের শরীর কিন্তু মাথা হাতির মতো। তারচেয়েও চিন্তার বিষয়, বেশ কিছু মানুষ বনে ঢুকে নিখোঁজ রয়েছেন। সেই রহস্য উদঘাটন করতে মাঠে নামে শখের গোয়েন্দা সপ্তক ও তার ভাগ্নে নিয়ন। গহীন অরণ্যে দিনে-রাতে পদে পদে রহস্য, রোমাঞ্চ আর বিপদের হাতছানি। শেষপর্যন্ত রহস্যের জট খোলে, বের হয়ে আসে এক চাঞ্চল্যকর কাহিনী।
 
দেওয়ান আতিকুর রহমানের প্রচ্ছদে এ বইটি পাওয়া যাচ্ছে মেলায় দেশ পাবলিকেশন্সের ৪০৭-৪০৮ নাম্বর স্টলে।
 
সবশেষে তিনি বলেন, বল্টুর ভয়ংকর অভিযান অ্যাডভেঞ্চার ও অন্যটি গোয়েন্দা উপন্যাস। মূলত কিশোর পাঠকদের জন্য লেখা হলেও যেকোনো বয়সের মানুষ বই দু’টি পড়ে মজা পাবেন। ইন্দ্রজিৎ সরকারের এ দু’টি বইসহ বইমেলার যেকোনো বই ঘরে বসে পেতে ভিজিট করুন www.rokomari.com অথবা ডায়াল করুন 16297 নম্বরে।
 
বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ১৩ ফেব্রুয়ারি, ২০১৬
টিকে/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।