ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বইমেলা

সিসিমপুরের স্টলে শিশুদের ভিড়

বইমেলা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
সিসিমপুরের স্টলে শিশুদের ভিড়

বইমেলায় শিশুদের বাড়তি আকর্ষণ থাকে সিসিমপুরের বই। তাই শিশুদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায় সিসিমপুরের স্টলে।

ছোট ছোট ছেলেমেয়ে তাদের প্রিয় চরিত্রগুলো সামনে দেখে আপ্লুত হচ্ছে। তারা মেলাচ্ছে হাতে হাত। স্টলের সামনে থাকা হালুম-টুকটুকি-ইকরি-শিকুর কাটাউটের সঙ্গে দাঁড়িয়ে বিভিন্ন ভঙ্গিতে ছবি তুলতে দেখা গেছে প্রায় সব বয়সী মানুষকে।
 
এরকমই এক শিশু তন্ময়, সে ক্লাস থ্রিতে পড়ে। মেলায় এসেছে মা-বাবার সঙ্গে। সিসিমপুর থেকে তিনটি বই কিনে সে বলল, আমি নিয়মিত সিসিমপুর দেখি। হালুমকে আমার অনেক ভালো লাগে। তাই ‘হালুমের গ্রামে যাওয়া’ গল্পটি কিনেছি। তাছাড়া ‘যেখানে সবাই খেলে’, ‘মিতু একদিন সিসিমপুরে’ বইটি কিনেছি।
 
আরেক ক্রেতা তামজিদুর রহমান কিনেছেন সিসিমপুরের ক্যালেন্ডার ও পাজেল। তিনি জানান, মামাত ভাই ক্লাস টুতে পড়ে। ওর জন্য কিনলাম। সিসিমপুর ওর খুব প্রিয়, আমারও প্রিয়। এরকম আরেক শিশু শাম্মী এসেছে তার বাবার সঙ্গে। সে সিসিমপুরের স্টল থেকে কিনেছে রঙ করার একটি বই।
 
মূলত প্রাথমিক এবং প্রাক-প্রাথমিক শিক্ষার্থীদের জন্য সিসিমপুরের উপকরণ হলেও তরুণ প্রজন্মের অনেককেও ভিড় করতে দেখা গেছে সিসিমপুরে। উপকরণের মৌলিক বিষয় হিসেবে শিশুদের পরিচয় করিয়ে দেওয়া হয়েছে ভাষা, গণিত, স্বাস্থ্য, পরিবেশ জেন্ডার সমতা, ব্যক্তি এবং সমাজের প্রতি তাদের দায়িত্বের সঙ্গে।
 
সিসিমপুরের বিক্রয় ও ব্যবস্থাপনা সহযোগী হিসেবে কাজ করছে বিজ্ঞাপনী সংস্থা ওয়াটারমার্ক এমসিএল। প্রতিষ্ঠানটির মেলা সমন্বয়ক মিনহাজ আবির বলেন, এবছর সিসিমপুর ২৮টি গল্পের বই, ৭টি বিগবুক, ক্যালেন্ডার, নোটবুক, ডোমিনো, চক্রচার্ট, পাজেল, ডিভিডিসহ বিভিন্ন ধরণের বই প্রকাশ করেছে। সব জিনিসই শিক্ষামূলক এবং সুলভ মূল্যে বিক্রি হচ্ছে। সামনে শিশুদের জন্য আরও চমক নিয়ে আসছে সিসিমিপুর।
 
বাংলাদেশ সময় : ১৩৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
জেএইচ/টিকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।