ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

বইমেলা

ইসরাফিলের প্রস্থান নিয়ে মেলায় খালিদ মারুফ

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
ইসরাফিলের প্রস্থান নিয়ে মেলায় খালিদ মারুফ

অমর একুশে গ্রন্থমেলা থেকে: এবারের গ্রন্থমেলায় দাঁড়কাক থেকে প্রকাশিত হয়েছে তরুণ সাহিত্যিক খালিদ মারুফের প্রথম বই ‘ইসরাফিলের প্রস্থান’। ৬৮ পাতার এ গল্পগ্রন্থটির বিনিময় মূল্য ২শ ২০ টাকা (কমিশন ছাড়া)।

বাংলা একাডেমি প্রাঙ্গণের লিটল ম্যাগ চত্বরে পাওয়া যাচ্ছে বইটি।

এ বিষয়ে জানতে চাইলে লেখক বলেন, দীর্ঘদিন ধরে লেখা কয়েকটি গল্প নিয়ে বইটি প্রকাশিত হয়েছে। এটি লিটল ম্যাগে চত্বরে পাওয়া যাচ্ছে। ইতোমধ্যে পাঠকের সাড়াও পেয়েছি ভালো। আশা করছি, শুক্র-শনি ছুটির দিন মানুষ বইটি কিনতে আগ্রহী হবেন।

প্রথম বই হিসেবে লিটল ম্যাগের প্রকাশনাকেই কেন বেছে নিলেন? এ বিষয়ে খালিদ মারুফ বাংলানিউজকে বলেন, লিটিল ম্যাগের গুরুত্ব রয়েছে। নিজেকে সাহিত্যের জগতে প্রথমে চেনাতেই এমন উদ্যোগ।

তিনি আরও বলেন, মূল ধারার প্রকাশকদের মাধ্যমেও বই বের করবো, হয়তো আগামী বছরই তা সম্ভব হবে। আমি আসলে মূল ধারায় লিখতে চাই।

ইসরাফিলের প্রস্থান বইটিতে পাঁচটি গল্প রয়েছে। সেগুলো হলো- জননী পুত্রেরা, ঘর্মাক্ত সন্ধ্যায় তুমি, ইসরাফিলের প্রস্থান, তিব্বত ও সিঁড়ির ধাঁধায় জামালুদ্দিন।  

এছাড়া বেহুলা বাংলা প্রকাশনী থেকে ‘শীতার্ত পৌষ অভিমুখে’ শিরোনামে তার আরও একটি উপন্যাস এবার প্রকাশিত হচ্ছে। এর পাতা সংখ্যা ৭২।

খালিদ মারুফের জন্ম ১৯৮৫ সালের ১০ আগস্ট। তিনি ঢাকা বিশ্ববিদ্যলয়ের (ঢাবি) দর্শন বিভাগ থেকে পড়াশোনা সম্পন্ন করেছেন। এখন কর্মরত রয়েছেন বাংলা একাডেমিতে।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
আইএ/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।