ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বইমেলা

কানাডাপ্রবাসী জুয়েল ১০ম দিনে বাংলানিউজ-রকমারি সেরা ক্রেতা

গ্রন্থমেলা টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
কানাডাপ্রবাসী জুয়েল ১০ম দিনে বাংলানিউজ-রকমারি সেরা ক্রেতা ছবি: দীপু মালাকার / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অমর একুশে গ্রন্থমেলা থেকে: সুদূর কানাডা থেকে বাংলাদেশে ছুটি কাটাতে এসেছেন সাইদুজ্জামান জুয়েল। ছুটিটা এমনভাবে নির্ধারণ করা যেন বইমেলায় ঘোরার সময়টুকু আওতায় পড়ে।

বই পাগল বলে কথা! মেলায় না এলে কি আর সে ভালোবাসার অভিব্যক্তি প্রকাশ হয়। তাই তো ছুটে চলে এলেন। সঙ্গে ছুটি কাটানোর সঙ্গী বোন জাহিদা হোসেন, তার জামাই নাজমুল হোসেন এবং তাদের সন্তান নওশাদ হোসেন।

বুধবার (১০ ফেব্রুয়ারি) মেলা ঘুরে ঘুরে সাইদুজ্জামান জুয়েল কিনলেন প্রায় আড়াই হাজার টাকার বই। যথারীতি পেয়েও গেলেন বাংলানিউজ-রকমারি সেরা ক্রেতা পুরস্কার। মেলার সোহরাওয়ার্দী অংশে রাতে লেখক আসমার ওসমান তুলে দেন এই পুরস্কার স্মারক।

সাইদুজ্জামান জুয়েল বাংলানিউজকে বলেন, বাংলাদেশে আমার বাসা ঢাকার উত্তরাতে। সেখানে লাইব্রেরি আছে, এমনকি আমি কানাডার বাড়িতেও লাইব্রেরি করেছি। কানাডায় ব্যবসা করছি আমি। তবে বই পড়তে ভীষণ ভালোবাসি, তাই এতো আগ্রহ নিয়ে আসা। বাৎসরিক ছুটি এমনভাবেই ঠিক করি যেন মেলা এর আওতায় পড়ে।

জুয়েল জানান, আরও বেশ কয়েকদিন দেশে আছেন। গ্রন্থমেলায় আসবেন ফের, কিনবেন বই।

এদিকে বাংলানিউজের উদ্যোগকে স্বাগত জানিয়ে লেখক আসমার ওসমান বলেছেন, বই কিনে যে পুরস্কার পাওয়া যায় এটি বাংলানিউজ-রকমারি করে দেখাচ্ছে। বইয়ের প্রতি, গ্রন্থমেলার প্রতি আগ্রহ সৃষ্টিতে বাংলানিউজ যেভাবে কাজ করে যাচ্ছে তা প্রশংসার দাবি রাখে। আর রকমারি অনলাইনে বই বিক্রি বা বইয়ের তথ্য দিচ্ছে এটিও বড় উদ্যোগ।

প্রতিদিনই দেওয়া হচ্ছে বাংলানিউজ-রকমারি গ্রন্থমেলার ‘সেরা ক্রেতা’ পুরস্কার। মাসব্যাপী মেলায় বই কেনায় খুশির মাত্রা আরেকটু বাড়িয়ে দিতেই এমন উদ্যোগ। মেলায় ঘুরতে আসা বইপ্রেমীদের এক বা একাধিক ব্যক্তির গ্রুপ বা পরিবারের সদস্যদের বইয়ের প্রতি ভালোবাসাকে সম্মান জানাতে অনলাইন বুক শপ www.rokomari.com ও বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র আয়োজনে প্রতিদিন দেওয়া হচ্ছে ৫০০ টাকার বই পুরস্কার। বিজয়ীর জন্য আরও থাকছে পরবর্তী ছয় মাসে রকমারি থেকে কেনা যেকোনো বইয়ের ফ্রি শিপিং।

বাংলানিউজ-রকমারি বইমেলা প্রতিদিনের সেরা ক্রেতা পুরস্কার চলবে মেলার শেষ দিন পর্যন্ত।

এছাড়া প্রতিদিন কুইজে অংশ নিন। সঠিক উত্তর দিয়ে জিতে নিন রকমারি.কম থেকে নিজের পছন্দ মতো ৫০০ টাকার বই কেনার সুযোগ ও ১ বছরের ফ্রি শিপিং সার্ভিস। এ জন্য চোখ রাখুন বাংলানিউজের পাতায়।

বাংলাদেশ সময়: ২২০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
আইএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।