ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বইমেলা

স্বপ্নবাজের 'শখের অসুখ'

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
স্বপ্নবাজের 'শখের অসুখ'

ঢাকা: কখনো কখনো মানুষ স্বপ্ন দেখতেই ভুলে যায়। সেই মানুষগুলোর চোখে নতুন করে স্বপ্নের আলো জ্বেলে দেন কিছু মানুষ।

স্বপ্নহীনদের স্বপ্ন গড়ার সাহস এনে দেন, আর স্বপ্নবাজদের দেখান স্বপ্নকে বাস্তবতার আঙিনায় আনার পথ। আলামিন মোহাম্মদ স্বপ্নচারীদের একজন। সাজানো স্বপ্নগুলোকে একে একে বাস্তবায়ন করে হয়ে উঠছেন স্বপ্নবাজদের সাহস সঞ্চারের উৎসাহ।

এবারের বইমেলায় এসেছে আলামিন মোহাম্মদের প্রথম গল্পগ্রন্থ ‘শখের অসুখ’। বইটি প্রথম হলেও তিনি পাঠকদের ভালোভাবেই বোঝাতে সক্ষম যে তিনি হারিয়ে যেতে আসেননি। লেখনীতে যত্ন ও কাহিনীর গাঁথুনি বিন্যাস পড়লেই পাঠকরা বুঝতে পারবেন লেখকের মুনশিয়ানার পরিচয়।

মোট ১১টি গল্প রয়েছে বইটিতে। তার মধ্যে দি তার্কিশ ওয়াইফ, একটি সুইসাইড নোট, বউ উদ্ধার ও শখের অসুখ গল্পগুলো বিশেষভাবে উল্লেখযোগ্য। কিন্তু ১১টি গল্পই ভিন্ন স্বাদের।

সবচেয়ে আকর্ষণীয় ব্যপার, প্রতি পাতায় রয়েছে আমাদের রোজকার জীবনের আশপাশের টুকরো ছবি, যা ফুটে উঠেছে গল্প হয়ে।

প্রেম,বাস্তবতা, অদ্ভুত স্বপ্নকে বাস্তব করার আকাঙ্ক্ষা- এসবের ভিড়ে জেগে ওঠা এগারোটি ভিন্ন গল্পের সংকলন এই বই।

বইটি পাওয়া যাবে সোহরাওয়ার্দী উদ্যানের একুশে বইমেলার ‘ঘাসফুল প্রকাশনীতে। স্টল নম্বর ১৩৭। এছাড়াও বইটি বাংলা একাডেমির লিটলম্যাগ চত্বরে, ২৩ নম্বর স্টলে রয়েছে।

আলামিন জানান, ইচ্ছা আর ভালোলাগা ব্যস্ততার কাছে হেরে যায়। লেখকের করপোরেট ব্যস্ততার মাঝেও লেখালেখির প্রতি আগ্রহ, ভালোলাগা আর স্বপ্নের প্রতি ভালোবাসা থেকেই লিখে যাচ্ছেন ব্লগ আর নিজের খেরোখাতায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবস্থায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে হারিয়ে যেতে বসা লোকছড়া সংগ্রহের স্বীকৃতিস্বরূপ অংশ নিয়েছেন চ্যানেল আই’র রিয়েলিটি শো ‘ক্যাম্পাস হিরো’তে। এছাড়াও ভূষিত হয়েছেন ‘ডিউক অব এডিনবার্গ’ এর গোল্ড অ্যাওয়ার্ডে।

মোটিভেশনাল স্পিকার হওয়ার স্বপ্নকে বাস্তবের তুলিতে ছোঁয়ানোর প্রয়াসে প্রতিনিয়ত লিখছেন অনুপ্রেরণাদায়ক গল্প, প্রবন্ধ, সময়ের সঙ্গী হয়ে মন ভালো করে দেবার মতো ছোটগল্প।
 
লেখকের স্বপ্নের আঙিনা এখন পাঠকের জন্য উন্মুক্ত।
 
বাংলাদেশ সময় ২২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
এমএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।