ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বইমেলা

বইমেলার ৯ম দিন

বাংলানিউজ-রকমারি সেরা ক্রেতা অ্যাডভোকেট শর্মিলা

গ্রন্থমেলা টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
বাংলানিউজ-রকমারি সেরা ক্রেতা অ্যাডভোকেট শর্মিলা ছবি: রাজীব/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অমর একুশে গ্রন্থমেলা থেকে: আইনজীবী হয়েও তিনি সাহিত্যের প্রতি অনুরাগী। শত ব্যস্ততার মধ্যেও নিয়ম করে বই পড়েন।

সমকালীন বাংলা সাহিত্য তার কাছে অমৃত। আর ইতোপূর্বের সাহিত্য সম্ভার তো সেই ছেলেবেলাতেই গেঁথে ফেলেছেন হৃদয়ে।

বলছি, বাংলানিউজ-রকমারি গ্রন্থমেলার নবম দিনের সেরা ক্রেতার কথা। তার নাম শর্মিলা সরকার। তিনি জর্জ কোর্টে পাবলিক প্রসিকিউটর।

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) রাতে বাংলা একাডেমি প্রাঙ্গণে বাংলানিউজের স্টলে অ্যাডভোকেট শর্মিলা সরকারের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

এসময় তিনি বলেন, হুমায়ূন আহমেদ আমার প্রিয় লেখক। তার সব ধরনের বই আমি পড়ি, এখনও পড়ে যাচ্ছি। এছাড়া ইমদাদুল হক মিলন ও সুমন্ত আসলামের বইও আমার দারুণ লাগে।

কী বই কিনলেন আজ? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, রবীন্দ্র-নজরুল স্বরলিপিসহ গানের বইগুলো নিলাম। প্রায় দুই হাজার টাকার মতো বই কিনে সেরা ক্রেতা হয়ে গেলাম, এতে খুবই ভালো লাগছে। আবার আসবো, আরও বই কিনবো আমি।

শর্মিলার বাসা রাজধানীর ওয়ারীতে। তার সঙ্গে ছিলেন দাদা (বড় ভাই) আইন মন্ত্রণালয়ের উপ-সচিব ননী গোপাল বিশ্বাস, দিদি (বড় বোন) শ্যামলী দাশ, বান্ধবী শিরীন হোসেন। তারাও সমর্থন দিয়ে বললেন, শর্মিলা আসলেই বইপড়ুয়া একজন মানুষ। কাজের ফাঁকে বই তার সঙ্গী।

সেরা ক্রেতার হাতে পুরস্কার তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলেন- বাংলানিউজের স্পেশাল করেসপন্ডেন্ট আদিত্য আরাফাত, সিনিয়র করেসপন্ডেন্ট আসাদ জামান, ফিচার সম্পাদক লেখক তানিম কবির, নিউজরুম এডিটর সৈয়দ ইফতেখার আলম, রকমারির কর্মকর্তা কাজী কাউসার সুইট, রকমারির জনসংযোগ টিমের সদস্য আবু বকর রাজু প্রমুখ।

প্রতিদিনই দেওয়া হচ্ছে ‘বাংলানিউজ-রকমারি গ্রন্থমেলার ‘সেরা ক্রেতা’ পুরস্কার। মাসব্যাপী মেলায় বই কেনায় খুশির মাত্রা আরেকটু বাড়িয়ে দিতেই এমন উদ্যোগ। মেলায় ঘুরতে আসা বইপ্রেমীদের এক বা একাধিক ব্যক্তির গ্রুপ বা পরিবারের সদস্যদের বইয়ের প্রতি ভালোবাসাকে সম্মান জানাতে অনলাইন বুক শপ www.rokomari.com ও বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র আয়োজনে প্রতিদিন দেওয়া হচ্ছে ৫০০ টাকার বই পুরস্কার। বিজয়ীর জন্য আরও থাকছে পরবর্তী ছয় মাসে রকমারি থেকে কেনা যেকোনো বইয়ের ফ্রি শিপিং।

বাংলানিউজ-রকমারি বইমেলা প্রতিদিনের সেরা ক্রেতা পুরস্কার চলবে মেলার শেষ দিন পর্যন্ত।

এছাড়া প্রতিদিন কুইজে অংশ নিন। সঠিক উত্তর দিয়ে জিতে নিন রকমারি.কম থেকে নিজের পছন্দ মতো ৫০০ টাকার বই কেনার সুযোগ ও এক বছরের ফ্রি শিপিং সার্ভিস। এজন্য চোখ রাখুন বাংলানিউজের পাতায়।

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
আইএ/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।