ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

বইমেলা

প্রয়াত ছেলেকে নিয়ে বই

মোড়ক উন্মোচন করলেন মওদুদ

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৬
মোড়ক উন্মোচন করলেন মওদুদ ছবি: রাজিব/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অমর একুশে গ্রন্থমেলা থেকে: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ তার সদ্য প্রয়াত ছেলে আমান মওদুদকে নিয়ে প্রকাশিত বইয়ের মোড়ক উন্মোচন করেছেন।

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) বিকেলে বাংলা একাডেমির নজরুল মঞ্চে ‘ইন লাভিং মেমোরি অব আমান মওদুদ হিস লাইফ অ্যান্ড আর্ট’ শীর্ষক বইটির মোড়ক উন্মোচন করা হয়।



পরে বাংলানিউজের সঙ্গে একান্তে কথা বলেন মওদুদ আহমদ। তিনি বলেন, আমার ছেলে অল্প বয়সে মারা গেলো গত বছরের ১৫ সেপ্টেম্বর। তার জন্য দুঃখ হয়, কষ্ট হয়। বইটি তার স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে করা। পলাশ প্রকাশনী বইটি বের করলো।

বইয়ের মোড়ক উন্মোচনের জন্য মেলায় আজই কী প্রথম আসা হলো- এমন প্রশ্নের জবাবে বিশিষ্ট এই রাজনীতিবিদ বলেন, এদিনই প্রথম এলাম। উদ্দেশ্য ছিল বইটির মোড়ক উন্মোচন। তবে এরপর থেকে একাধিকবার আসবো।

মওদুদ আহমদ আরও বলেন, এবার দেখছি মেলার আয়োজন অনেক ভালো। নিরাপত্তা বেশ জোরদার। এতে মানুষের কোনো সমস্যা হওয়ার কথা নয়। আমরা যারা প্রবীণরা আছি, তারা যদি তরুণদের আরও বেশি উৎসাহ দেই, তাহলে মেলায় লোক সমাগম অনেক বেশি বৃদ্ধি পাবে।

দেশে পাঠক-লেখকদের সমন্বয় নেই মন্তব্য করে তিনি বলেন, পাঠক কম আমাদের, তার তুলনায় লেখক অনেক বেশি। প্রতিদিনই নতুন নতুন অনেক বই আসছে, কিন্তু নতুন ক্রেতা খুঁজে পাওয়া যাচ্ছে না। আমার তো মনে হয় নেপালের তুলনায় আমাদের পাঠক সংখ্যা অনেক কম!

শেষে তিনি জানান, বরাবরের মতো এবারও তার একটি বই এসেছে। সব মিলিয়ে বইয়ের সংখ্যা হলো ১৪টি।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৬
আইএ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।