ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

বইমেলা

তরুণ লেখক হাবীব ইমনের ‘কিশোরদের বঙ্গবন্ধু’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৬
তরুণ লেখক হাবীব ইমনের ‘কিশোরদের বঙ্গবন্ধু’

ঢাকা: তরুণ লেখক হাবীব ইমনের নতুন বই ‘কিশোরদের বঙ্গবন্ধু’ একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে। বইটি প্রকাশ করছে দেশ পাবলিকেশন্স।

মেলার ৪০৭-৪০৮ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে।
 
‘তোমার নেতা, আমার নেতা- শেখ মুজিব, শেখ মুজিব’, শেখ মুজিব মুক্তিকামী তরুণের নেতা হয়েছিলেন। পাকিস্তানি সেনাবাহিনীর হাত থেকে রাইফেল কেড়ে নিয়ে নিজেদের মাতৃভূমিকে মুক্ত করার জন্য তারা রক্ত দিয়েছেন, শহীদ হয়েছেন। ওদের সেই সংগ্রামী চোখের সামনে আশা, সাহস ও প্রেরণা হয়ে জ্বলছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’।

‘শেখ মুজিবুর রহমান তার জন্মলগ্ন থেকেই ‘জাতির জনক’ ছিলেন না। কিংবা তার ওপর এ অভিধা চাপিয়ে দেওয়া হয়নি। শুরুতে তিনি ছিলেন দুরন্ত কিশোর- মুজিবুর। অনেকের কাছে ‘মুজিব ভাই’। তারপর মুজিবুর রহমান, অথবা শেখ মুজিবুর রহমান। বহুদিন ধরে মানুষের মুখে মুখে তার নাম ছিল ‘শেখ সাহেব’।

ঊনসত্তরের গণঅভ্যুত্থানের পর নতুন পরিচয় ‘বঙ্গবন্ধু’। একাত্তরের পর তিনিই স্বাধীন দেশের স্থপতি, ‘জাতির জনক’। তিন দশক সময়কালের মধ্যে এভাবেই ঘটেছিল তার অবস্থানের উত্তরণ’।

সহজ-সরল ভাষায় ছোট ছোট শব্দে অনেক অজানা তথ্যসমৃদ্ধ করে লেখা হয়েছে বইটি।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।