ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বইমেলা

গ্রন্থমেলায় প্রবেশ ও বের হওয়ার পথ

গ্রন্থমেলা টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৬
গ্রন্থমেলায় প্রবেশ ও বের হওয়ার পথ ছবি : দীপু মালাকার / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অমর একুশ গ্রন্থমেলায় প্রবেশ ও বের হওয়ার পথ না জানায় অনেকেই বিভ্রান্তিতে পড়েন। গ্রন্থপ্রেমীদের জন্য কাজটি সহজ করে দিতে পথ দু’টির তথ্য তুলে ধরলো বাংলানিউজ।



ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও দোয়েল চত্বর- এ দু’টোই মেলায় প্রবেশ ও বের হওয়ার মূল পথ।

এছাড়া মেলায় প্রবেশ করে বাংলা একাডেমি প্রাঙ্গণে তিনটি পথ, সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ ও বের হওয়ার আটটি পথ রয়েছে। প্রবেশ ও বের হওয়ার পথ চিনতে কেউ যেনো বিভ্রান্ত না হন সেজন্য বড় করে লেখা আছে ‘প্রবেশ’ ও ‘বাহির’। এবারই প্রথম সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশের সুবিধার্থে একটি নতুন সুপ্রশস্ত গেট নির্মাণ করা হয়েছে।
 
এবার অনেক বড় পরিসরেই হচ্ছে অমর একুশে গ্রন্থমেলা। বেড়েছে গ্রন্থমেলার পরিধি। বাংলা একাডেমির উল্টো দিকের উদ্যানের সীমানা প্রাচীরের একটি অংশ ভেঙেই ৪৮ ফুটের অতিরিক্ত নতুন সুপ্রশস্ত গেট নির্মাণ করা হয়েছে। যার সঙ্গে বাংলা একাডেমি অংশের সরাসরি সংযোগ থাকবে। মেলায় প্রবেশ ও বের হওয়ার সময় যেনো জটলা তৈরি না হয় সেজন্য নতুন এ গেট স্থাপন করা হয়েছে।

সোহরাওয়ার্দী উদ্যানের দিক দিয়ে প্রবেশের সময় যে ফাঁকা অংশ ছিল সেটাও চলে এসেছে মেলার ভেতরে। ফলে কালী মন্দিরের গেট দিয়ে সরাসরি বইমেলায় প্রবেশ করতে পারেন দর্শনার্থীরা। এছাড়াও দোয়েল চত্বরে তিন নেতার মাজার দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে ঢুকে মেলায় প্রবেশ করা যাবে।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৬
এডিএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad