ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বইমেলা

রাতেও কড়া নিরাপত্তা বইমেলায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৬
রাতেও কড়া নিরাপত্তা বইমেলায় ছবি: মাহমুদ পিয়াস- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অমর একুশে বইমেলা উপলক্ষে শাহবাগ এলাকায় রাতেও নিরাপত্তা জোরদার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

মেলায় অপ্রীতিকর ঘটনা এড়াতে এই নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন শাহবাগ থানা পুলিশ।



বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) দিনগত রাতে মেলা প্রাঙ্গণ এ নিরাপত্তার চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা যায় মেলার প্রবেশপথ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি), দোয়েল চত্বরসহ মেলা এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
 
এছাড়াও বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানের গেটে নিরাপত্তা জন্য অবস্থান নিয়েছে প্রায় অর্ধশত পুলিশ সদস্যরা। বন্ধ করে দেওয়া হয়েছে টিএসসি থেকে দোয়েল চত্বর পর্যন্ত যানবাহন চলাচল।
 
পুরো এলাকা আলোকিত করার পাশাপাশি পুলিশ সদস্যদের মোটরসাইকেল নিয়েও টহল দিতে দেখা গেছে।
 
টহলরত পুলিশ সদস্যরা জানান, গত সোমবার (০১ ফেব্রুয়ারি) শুরু হওয়ার অমর একুশে বইমেলার প্রথম শুক্রবার (০৫ ফেব্রুয়ারি) শিশুপ্রহর হওয়া সকাল থেকেই দর্শনার্থীদের আগমনে সরগরম থাকবে মেলা প্রাঙ্গণ। এ মেলা চলবে রাত ১০ টা পর্যন্ত। এ সময় মধ্যে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে। সেজন্য রাতেও মেলা প্রাঙ্গণ ও আশপাশের এলাকায় টহল দিচ্ছে পুলিশ।
 
২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাতেই ব্লগার ও লেখক অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় সোহরাওয়ার্দী উদ্যানের পাশে সন্ত্রাসীরা অভিজিৎ রায়কে হত্যা ও তাঁর স্ত্রী নাফিজা আহমেদকে কুপিয়ে জখম করে।
 
শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আনিছুর রহমান বাংলানিউজকে বলেন, শিশুপ্রহর হওয়া মেলায় প্রবেশের সময় অন্যান্য দিনের তুলনায় ৪ঘণ্টা এগিয়ে আনা হয়েছে।

আনিছুর রহমান আরও বলেন, গত বছর অভিজিৎ হত্যাকাণ্ডের পর দর্শনাথীদের মধ্যে যাতে কোনো ধরনের আতঙ্ক না দেখা যায়, এ জন্য সব সময় মেলা প্রাঙ্গণ ও এর আশপাশের এলাকায় পুলিশের টহল রয়েছে।

বাংলাদেশ সময়: ০৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৬
এসই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।