ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বইমেলা

বাংলা একাডেমির শিশু প্রতিযোগিতার ফরম বিতরণ শেষ বুধবার

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৬
বাংলা একাডেমির শিশু প্রতিযোগিতার ফরম বিতরণ শেষ বুধবার

অমর একুশে গ্রন্থমেলা ঘুরে: অমর একুশে গ্রন্থমেলা-২০১৬ উপলক্ষে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাধারণ জ্ঞান ও উপস্থিত বক্তৃতা এবং সংগীত প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলা একাডেমি। বইমেলার প্রথম এবং দ্বিতীয় শুক্রবার এসব আয়োজন অনুষ্ঠিত হবে।



বাংলা একাডেমির সহকারী পরিচালক কামাল ‍ উদ্দিন আহমেদ বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা
৩টি শাখায় (ক, খ এবং গ) অনুষ্ঠিত হবে এই আয়োজন। ‘ক’ শাখায় প্রতিযোগীর বয়স সর্বোচ্চ ৮ বছর, খ’তে ১২ এবং গ শাখায় ১৫ বছর।

অংশগ্রহণের জন্য শেষ সময় বুধবার (০৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টা। এই সময়ের মধ্যে বাংলা একাডেমির ড. মুহম্মদ শহীদুল্লাহ ভবনের নিচ তলা থেকে নির্দিষ্ট ফরম সংগ্রহ করতে হবে এবং তা পূরণ করে জমা দিতে হবে।

সাধারণ জ্ঞান ও উপস্থিত বক্তৃতা
প্রতিযোগিতায় ‘ক’ ও ‘খ’ শাখায় অংশ নেওয়া যাবে। যথাক্রমে বয়স ১২ ও ১৫ বছর। এখানে ‘ক’ শাখার আওতাভুক্ত শিশুরা অংশ নিতে পারবে সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় আর ‘খ’ শাখার শিশুরা অংশ নেবে উপস্থিত বক্তৃতায়।

সংগীত প্রতিযোগিতা
এটিও দুই শাখায় অনুষ্ঠিত হবে। তবে এখানে ‘ক’ শাখার বয়স ধরা হয়েছে ১০ বছর আর ‘খ’ শাখায় ১৫ বছর। আগ্রহীদের অভিভাবকরা একইভাবে ফরম সংগ্রহ করে জমা দেবেন বুধবার বিকেলের মধ্যে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা হবে শুক্রবার (০৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টায়। সাধারণ জ্ঞান ও উপস্থিত বক্তৃতার (প্রাথমিক বাছাই) আয়োজন পরদিন শনিবার (০৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায়। এছাড়া সংগীত প্রতিযোগিতা (প্রাথমিক বাছাই) ১২ ফেব্রুয়ারি (শুক্রবার) সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠিত হবে।

প্রতিটি বিভাগে প্রথম-দ্বিতীয় এবং তৃতীয় ক্যাটাগরিতে দেওয়া হবে পুরস্কার। আর অংশগ্রহণকারী সবাইকে স্মারক দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০০০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৬
আইএ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।