ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বইমেলা

‘বিকৃত উচ্চারণে বাংলা বলবেন না’, রেডিওজকিদের প্রতি তথ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৬
‘বিকৃত উচ্চারণে বাংলা বলবেন না’, রেডিওজকিদের প্রতি তথ্যমন্ত্রী ছবি : দীপু মালাকার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলা থেকে: বিকৃত উচ্চারণে বাংলা না বলতে এফএম রেডিওর উপস্থাপক, অনুষ্ঠান সঞ্চালকসহ (রেডিও জকি) গণমাধ্যম সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) বিকেলে একুশে বইমেলায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্টল উদ্বোধনে এসে তিনি এ আহ্বান জানান।



মন্ত্রী বলেন, এফএম রেডিওর জকি, উপস্থাপকসহ গণমাধ্যমের ভাইবোনদের প্রতি আমার আহ্বান, আপনারা বিকৃত উচ্চারণে বাংলাভাষায় কথা বলবেন না। অমর একুশে ফেব্রুয়ারির প্রতি সম্মান রেখে আপনারা অন্তত ২০১৬ সালে এসে এ কাজ থেকে বিরত থাকুন।

বইমেলা সরকার নিরপেক্ষ
ইনু বলেন, একুশে বইমেলা সরকার নিরপেক্ষ ও বাঙালির মিলনমেলা। ঘটনাচক্রে দেশে এখন শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ক্ষমতায় রয়েছে। সবার প্রতি আহ্বান, আপনারা এ মেলায় আসুন, বই পড়ুন, উৎসাহিত করুন সবাইকে।

পাঁচটি উৎসব এদেশের মানুষের পরিচয় ও উৎসাহ উল্লেখ করে মন্ত্রী বলেন, একুশে ফেব্রুয়ারির প্রভাতফেরি, একুশে বইমেলা, স্বাধীনতা দিবসের অনুষ্ঠান, বিজয় দিবসের অনুষ্ঠান ও বৈশাখী মেলা বাঙালির উৎসাহ। এসব যতদিন আছে, বিদেশি চক্রান্ত, জঙ্গিগোষ্ঠী, আগুন সন্ত্রাসীরা এদেশের কোননো ক্ষতি করতে পারবে না।

পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর বলেন, সবাই অন্তত একটি করে বই কিনুন। বই পড়ার অভ্যাস অব্যাহত রাখুন। সংশ্লিষ্টদের উৎসাহিত করুন।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, ডিআরইউ সভাপতি জামাল উদ্দিন, ডিআরইউর সাবেক সভাপতি শাহেদ চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক রাজু আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৬/আপডেট: ১৭১৮ ঘণ্টা
এসকেএস/আরআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।