ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

শেষ দিনে বইমেলা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৪
শেষ দিনে বইমেলা

মেলা প্রাঙ্গণ থেকে: আর মাত্র কয়েক ঘণ্টা পরেই শেষ হতে যাচ্ছে বাঙালির প্রাণের মেলা ‘অমর একুশে গ্রন্থমেলা ২০১৪’। শুক্রবার বেলা ১১টায় বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হয়েছে এবারের বইমেলার শেষদিন।



শুক্রবার মেলার শুরুতেই বই সাজানো ও স্টল গোছাতে ব্যস্ত দেখা যায় প্রকাশক ও বিক্রেতাদের। কারণ দুপুর গড়ানোর পর পরই যে মেলায় বাধ ভাঙবে জনস্রোত। সে সময় যেন দ্রুততর সময়ের মধ্যে পাঠক-ক্রেতার কাছে তার পছন্দের বইটি তুলে দিতে পারেন তার প্রস্তুতি নিয়ে রাখছেন তারা।

এদিকে বইমেলা শুরুর আগ থেকেই বাংলা একাডেমির বাইরে মেলায় আগত পাঠক-দর্শনার্থীদের ভিড় লক্ষ্য করা যায়। বসন্তের মৃদু বাতাস আর সকালের হালকা মিষ্টি রোদে পরিবার-পরিজন বা প্রিয় মানুষটির হাত ধরে মেলায় বই কিনতে এসেছেন তারা। আর বেলা ১১টায় বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানের মেলার গেট খোলার সাথে সাথেই পছন্দের বইটি কেনার জন্য ক্রেতাদের বিভিন্ন স্টলের সামনে ভিড় করতে দেখা যায়।

বিক্রেতারা বলছেন, আজ মেলার শেষ দিন, তার উপরে আবার শুক্রবার। তাই দুপুর গড়ানোর পরপরই মেলায় পাঠক-দর্শনার্থীদের জনস্রোতে ভাসবে বইমেলা প্রাঙ্গণ। তাই যারা এই ভিড় এড়িয়ে বই কিনতে চান তারা সকালেই চলে এসেছেন মেলায়।

এদিকে আজ সকাল সাড়ে ১০টায় গ্রন্থমেলার মূল মঞ্চে শিশু-কিশোর চিত্রাঙ্কন, উপস্থিত বক্তৃতা, সাধারণ জ্ঞান ও সঙ্গীত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa