ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বইমেলা

বইমেলায় ১৭৩টি নতুন বই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৪
বইমেলায় ১৭৩টি নতুন বই

বইমেলা প্রাঙ্গণ থেকে: অমর একুশে গ্রন্থমেলায় শুক্রবার মোট ১৭৩টি নতুন বই এসেছে।

শুক্রবার মেলার সপ্তম দিনে প্রকাশিত এসব বইয়ের মধ্যে রয়েছে গল্পগ্রন্থ ২২টি, উপন্যাস ৩১টি, প্রবন্ধ ১১টি, কবিতা ৩২টি, গবেষণা গ্রন্থ ৩টি, ছড়া ২টি, শিশুসাহিত্য ৭টি, জীবনী ৭টি, মুক্তিযুদ্ধ বিষয়ক ৬টি, নাটক ২টি, বিজ্ঞান ১টি, ভ্রমণ বিষয়ক ৯টি, ইতিহাস ৪টি, রাজনীতি ২টি, চিকিৎসা বিষয়ক ১টি, কম্পিউটার বিষয়ক ২টি, রম্য ৬টি, ধর্মীয় ৩টি, অনুবাদ গ্রন্থ ২টি, সায়েন্স ফিকশন ১টি ও অন্যান্য ১৯টি।



প্রকাশিত বইগুলোর মধ্যে বিদ্যাপ্রকাশ থেকে মোহিত কামালের ‘পথ ভ্রষ্ট ঘূর্ণির কৃষ্ণ গহ্বর’ ও সিরাজুল ইসলাম চৌধুরীর ‘বিচ্ছিন্নতায় অসম্মতি’, অবসর প্রকাশনী থেকে পূরবী বসুর ‘নারী মাতৃত্ব ও সৃজনশীলতা’, অক্ষর প্রকাশনী থেকে রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ’র ‘কবিতা সমগ্র’, ‘বিষ বিরিক্ষের বিষ’ ও এক গ্লাস অন্ধকার’, কাকলী প্রকাশনী থেকে সুমন্ত আসলামের ‘মহাকিপ্পন’ ও রোহিত হাসান কিছলুর ‘মজা লজ’, আগামী প্রকাশনী থেকে শাহাবুদ্দীন নাগরীর ‘যেখানে খনন করি সেখানেই মধু’, নান্দনিক প্রকাশনী থেকে বিশ্বজিৎ ঘোষের ‘অশেষ রবীন্দ্রনাথ’ ও আলম তালকুদারের ‘রম্যরহস্য’ উল্লেখযোগ্য।

এছাড়া চারুলিপি প্রকাশনী থেকে শাহরিয়ার কবিরের ‘গণ আদালত থেকে গণ জাগরণ’ ও আনোয়ারা সৈয়দ হকের ‘সেইসব দিন’, নালন্দা প্রকাশনী থেকে ধ্রুব এষের সায়েন্স ফিকশন ‘লাল টিউনিয়া’, এশিয়া পাবলিকেশন্স থেকে ড. আনু মুহম্মদের ‘খাদ্য নিরাপত্তা ও অর্থনীতির প্রবাহ’, অনিন্দ্য প্রকাশ থেকে হাসান হাফিজের ‘সবার সেরা ভূতের গল্প’, অনুপম প্রকাশনী থেকে দ্বিজেন শর্মার ‘আমার একাত্তর ও অন্যান্য’, শোভা প্রকাশ থেকে রকিব হাসানের গল্পগ্রন্থ ‘নেকড়ে ভূতের বন’ ও ‘হান্টিং লজের রহস্য’, নবরাগ প্রকাশনী থেকে রকিব হাসানের সায়েন্স ফিকশন ‘মরু গ্রহের যাত্রী’।

এছাড়াও এদিন প্রকাশিত হয়েছে অনন্যা থেকে মহাদেব সাহার ‘গোলাপের গায়ে কি গন্ধ’, কথামালা প্রকাশনী থেকে রকিব হাসানের গোয়েন্দা কাহিনী ‘কিশোর মুসা রবিন এর নীল অর্কিড রহস্য’, কলি প্রকাশনী থেকে ‘মরণ ছোবল’ ও কলি প্রকাশনী থেকে ‘ওয়াইল্ডক্যাট রহস্য’ কথাপ্রকাশ থেকে সেলিনা হোসেনের ‘মৃত্যু নীলপদ্ম’ ইত্যাদি।     

 

* আশায় ‍বুক বাঁধছেন প্রকাশকরা

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।