ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

ব্যাংকিং

রপ্তানি ভর্তুকি সহায়তার আবেদনের সময় বাড়লো 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২১
রপ্তানি ভর্তুকি সহায়তার আবেদনের সময় বাড়লো 

ঢাকা: রপ্তানি ভর্তুকি বা নগদ সহায়তার আবেদন দাখিলে সময় বৃদ্ধি করেছে বাংলাদেশ ব্যাংক। মহামারির কারণে যারা এখনো আবেদন জমা দিতে পারেননি তারা এই সময়ের মধ্যে জমা দিতে পারবেন।

সোমবার (৬ সেপ্টেম্বর) এ বিষয়ে একটি সার্কুলার জারি করে বৈদেশিক মুদ্রা লেনদেনে নিয়োজিত সব অনুমোদিত ডিলার ব্যাংকের কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এতে বলা হয়েছে, ‘সরকারি সিদ্ধান্তক্রমে অবহিত করা যাচ্ছে যে, কোভিড-১৯ পরিস্থিতির প্রেক্ষাপটে ২০২০-২০২১ অর্থবছরে দাখিলযোগ্য রপ্তানি ভর্তুকি বা নগদ সহায়তার যেসব আবেদন নির্ধারিত সময়ে রপ্তানিকারক কর্তৃক দাখিল করা সম্ভব হয়নি, এই সার্কুলার জারির ৪৫ দিনের মধ্যে সেসব আবেদন দাখিল করা যাবে। ’

আরও বলা হয়, ‘রপ্তানি ভর্তুকি বা নগদ সহায়তা প্রদান সংক্রান্ত সকল ফরেন একচেঞ্জ (এফই) সার্কুলার বা সার্কুলার পত্রের অপরাপর নির্দেশনা যথারীতি অপরিবর্তিত থাকবে। সংশ্লিষ্ট সকল পক্ষকে বিষয়টি অবহিত করার জন্য অনুরোধ জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। ’

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২১
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa