ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ব্যাংকিং

ফারমার্স ব্যাংকের রিকভারি সফটওয়্যার চালু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৮
ফারমার্স ব্যাংকের রিকভারি সফটওয়্যার চালু মিরপুরে অবস্থিত ট্রেনিং ইনস্টিটিউটে রিকভারি সফটওয়্যারটির উদ্বোধন

ঢাকা: ঋণ খেলাপিদের সহজেই শনাক্ত করতে রিকভারি সফটওয়্যার চালু করেছে বেসরকারি খাতের দ্য ফারমার্স ব্যাংক লিমিটেড। এই সফটওয়্যারের মাধ্যমে ব্যাংকটির ঊর্ধ্বতন কর্মকর্তারা ঋণ আদায় ও পরিচালনা দলের কাজ সার্বক্ষণিক তদারকি করবেন। এর ফলে নিশ্চিত হবে স্বচ্ছতা ও জবাবদিহিতা।

শুধু তাই নয়, খেলাপি ঋণ আদায়েও আসবে গতি। যা ব্যাংকের উন্নয়নের পথে বাড়তি মাত্রা যোগ করবে।

 

শনিবার (১৭ নভেম্বর) রাজধানীর মিরপুরে অবস্থিত ট্রেনিং ইনস্টিটিউটে সফটওয়্যারটির উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ এহসান খসরু।  

এসময় তিনি বলেন, গ্রাহক সেবার মান বৃদ্ধি ও গ্রাহক সন্তুষ্টি অর্জনে কাজ করে যাচ্ছে ফারমার্স ব্যাংক। খেলাপি ঋণ আদায়ে গতি আনতে আধুনিক প্রযুক্তির সহায়তা নেওয়া হচ্ছে। এতে কর্মকর্তাদের জবাবদিহিতা থাকবে। সেইসঙ্গে ঋণ গ্রহিতারাও থাকবেন সার্বক্ষণিক নজরদারিতে।  

এহসান খসরু গ্রাহকদের স্বাচ্ছন্দ্যে আর্থিক লেনদেন করতে পারেন সে ব্যাপারে কর্মীদের সচেষ্ট থাকার আহ্বান জানান। এছাড়া দিনব্যাপী সেমিনারে ঋণ আদায়ের বিভিন্ন কৌশল সম্পর্কে ধারণা দেন ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

এহসান খসরু ছাড়াও বিভিন্ন বিভাগের প্রধান কর্মকর্তা ও ৫৭ বিভাগের শাখা ব্যবস্থাপকরা উপস্থিত ছিলেন দিনব্যাপী এই সেমিনারে।  

নতুন সফটওয়্যারের মাধ্যমে ঋণ আদায়, নতুন আমানত সংগ্রহ এবং বর্তমান আমানতকারীদের আরও নিরাপত্তা দিতে সর্বোচ্চ চেষ্টা করছে দ্য ফারমার্স ব্যাংক লিমিটেড। অত্যাধুনিক বিভিন্ন প্রযুক্তি যোগ করে ব্যাংকটি কাজ করছে নতুনভাবে। সফলতা আর নির্ভরতাকে আরও একধাপ এগিয়ে নিতে ব্যাংকটি নতুনভাবে আনছে রিকভারি সফটওয়ার। এ সফটওয়ারের ব্যাংকের কাজকে আরও নিরাপদ ও সফল করবে।  

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৮
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।