ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ব্যাংকিং

হাজার কোটি টাকার বন্ড বিক্রি করতে পারবে ইউসিবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
হাজার কোটি টাকার বন্ড বিক্রি করতে পারবে ইউসিবি

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) এক হাজার কোটি টাকার বন্ড অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (২১ ডিসেম্বর) বিএসইসির নিয়মিত কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, ইউসিবি ব্যাংকের এক হাজার কোটি টাকার নন-কনভার্টেবল, আনসিকিউরড, পূর্ণ অবসায়ন যোগ্য, ফুলটিং রেট সাব-অর্ডিনেটেড বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে কমিশন। বন্ডটির মেয়াদ হবে ৭ বছর।

বন্ডটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য এক কোটি টাকা। বন্ডটির কুপন হার ৬ থেকে ৯ শতাংশ। এই বন্ড ইস্যুর মাধ্যমে উত্তোলন করা অর্থ দিয়ে ইউসিবি ব্যাংক টায়ার-২ মূলধন ভিত্তি শক্তিশালী করবে। এছাড়াও এই অর্থ প্রচলিত ব্যবসায় বিনিয়োগ করা হবে।

বন্ডটির ট্রাস্টি হিসেবে কাজ করছে ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স করপোরেশন (ডিবিএইচ)। বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে অন্তর্ভুক্ত হবে।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad