ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ব্যাংকিং

৪০০ কোটি টাকার বন্ড বিক্রির অনুমোদন পেল ট্রাস্ট ব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
৪০০ কোটি টাকার বন্ড বিক্রির অনুমোদন  পেল ট্রাস্ট ব্যাংক

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ট্রাস্ট ব্যাংকের ৪০০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (২১ ডিসেম্বর) বিএসইসির নিয়মিত কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ট্রাস্ট ব্যাংকের ৪০০ কোটি টাকার নন-কনভার্টেবল, আনসিকিউরড, পূর্ণ অবসায়ন যোগ্য, ফুলটিং রেট সাব-অর্ডিনেটড বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে কমিশন।

বন্ডটির প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের কাছে ইস্যু করা হবে। বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য এক কোটি টাকা। বন্ডটির কুপন হার ৬ শতাংশ থেকে ৯ শতাংশ। এই বন্ড ইস্যুর মাধ্যমে উত্তোলন করা অর্থ দিয়ে ট্রাস্ট ব্যাংকের টায়ার-২ মূলধন ভিত্তি শক্তিশালী করা হবে।

বন্ডটির ট্রাস্টি হিসেবে ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন (ডিবিএইচ) এবং অ্যারেঞ্জার হিসেবে স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক কাজ করছে। বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে অন্তর্ভুক্ত হবে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।