বুধবার (১১ ডিসেম্বর) থেকে মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিবিপিএল)। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের বিশেষ এই বিপিএলের প্রথম দিনে মাঠে নামবে ৪ দল। 

">
bangla news

রাত পোহালেই বঙ্গবন্ধু বিপিএল: মাঠের লড়াইয়ে যারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৯-১২-১০ ৯:২৩:১৮ পিএম
রাত পোহালেই বঙ্গবন্ধু বিপিএল: মাঠের লড়াইয়ে যারা
.

বুধবার (১১ ডিসেম্বর) থেকে মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিবিপিএল)। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের বিশেষ এই বিপিএলের প্রথম দিনে মাঠে নামবে ৪ দল। 

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে দুপুর দেড়টায় মাঠে নামবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার। আসরের প্রথম হিসেবে এই ম্যাচের দিকে বাড়তি নজর থাকবে ক্রিকেটভক্তদের।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বনাম সিলেট থান্ডার:
মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস এবং জুনায়েদ সিদ্দিকীর মতো অভিজ্ঞ স্থানীয় ক্রিকেটারদের নিয়ে গঠিত চট্টগ্রামের ব্যাটিং লাইনআপ বেশ শক্তিশালী। তবে চট্টগ্রামের জন্য দুঃসংবাদ হয়ে এসেছে ইনজুরির কারণে প্রথম দুই ম্যাচে মাহমুদউল্লাহ’র না থাকতে পারা। এছাড়া দলের সবচেয়ে বড় তারকা ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইল প্রথম পর্বে থাকছেন না। হ্যামস্ট্রিং ইনজুরি কাটিয়ে জানুয়ারিতে দ্বিতীয় পর্ব থেকে খেলবেন তিনি।

এদিকে চট্টগ্রামের সবচেয়ে বড় ক্ষতিটা হয়েছে ওয়েস্ট ইন্ডিজের ভারত সফরের কারণে। ওই সফরের দলে থাকায় কেসরিক উইলিয়ামস এবং সিমন্সের মতো টি-টোয়েন্টি স্পেশালিষ্টকে পাচ্ছে না দলটি। তবে ইমাদ ওয়াসিম, চ্যাডউইক ওয়ালটন, রায়াদ এমরিট এবং আভিস্কা ফার্নান্দোরাও কোনো অংশে কম নন।

বোলিংয়ে চট্টগ্রামের সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন রুবেল হোসেন। গত মৌসুমে ঢাকা ডায়নামাইটসের হয়ে ২২ উইকেট নিয়েছিলেন জাতীয় দলের এই পেসার। এবার চট্টগ্রামের পেস লাইনআপের নেতৃত্ব থাকবে এই অভিজ্ঞ পেসারের কাঁধেই। 

অন্যদিকে সিলেট থান্ডারেও আন্দ্রে ফ্লেচার, মোহাম্মদ মিঠুন এবং মোসাদ্দেক হোসেনের মতো অভিজ্ঞ টি-টোয়েন্টি ব্যাটসম্যান আছেন। সিলেটের কোচ হার্শেল গিবস নিজেই আগ্রাসী ক্রিকেটের সবচেয়ে বড় তারকাদের একজন। এই সাবেক প্রোটিয়া ওপেনারের অধীনে দারুণ শুরুর আশা করতেই পারে সিলেট। 

এই দলেও বেশ কয়েকজন ক্যারিবীয় ক্রিকেটার আছেন যাদের মধ্যে শেরফানে রাদারফোর্ড এবং শেলডন কটরেলরা ভারত সফরে দলে থাকায় শুরু থেকে থাকতে পারছেন না। তাই জনসন চার্লস এবং আন্দ্রে ফ্লেচাররাই বড় ভরসা। আর বল হাতে আছেন ক্রিসমার সান্তোকিরা।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সম্ভাব্য একাদশ: জুনায়েদ সিদ্দিকী, ইমরুল কায়েস, আভিস্কা ফার্নান্দো, রায়ান বার্ল, মুহাম্মদ মুসা, নাসির হোসেন, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, ইমাদ ওয়াসিম, মুক্তার আলী, জুবায়ের হোসেন।

সিলেট থান্ডারের সম্ভাব্য একাদশ: আন্দ্রে ফ্লেচার, রনি তালুকদার, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, জীবন মেন্ডিস, নাঈম হাসান, সোহাগ গাজী, নাজমুল ইসলাম অপু, এবাদত হোসেন, নাভিন উল হক, মোহাম্মদ শামি/ক্রিসমার সান্তোকি।

কুমিল্লা ওয়ারিয়র্স বনাম রংপুর রেঞ্জার্স:
একই ভেন্যুতে সন্ধ্যা সাড়ে ৬টায় দিনের ও আসরের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স। 

দুই দলে অভিজ্ঞ আর তারুণ্যের ছড়াছড়ি। তবে কুমিল্লার ব্যাটিং লাইনআপে আছেন সৌম্য সরকার ও সাব্বির রহমানের মতো আগ্রাসী ব্যাটসম্যান। বিদেশিদের মধ্যে আছেন শ্রীলঙ্কার দাসুন শানাকা এবং ভানুকা রাজাপাকসে, ডেভিড মালান, কুশল পেরেরার মতো বিগ-হিটিং ব্যাটসম্যান। 

কুমিল্লায় পেসারদের মধ্যে থাকছেন আল-আমিন হোসেন। কিন্তু দলের বোলিংয়ের মূল শক্তি অবশ্যই আফগান স্পিনার মুজিব-উর-রহমান। তবে দলটির সবচেয়ে বড় শক্তির জায়গা আসলে অভিজ্ঞ কোচ ওটিস গিবসন।

অন্যদিকে রংপুর রেঞ্জার্সের কিউই কোচ মার্ক ও’ডনেলের বোলিং বিভাগে থাকছেন মোস্তাফিজুর রহমান, আরাফাত সানি এবং তাসকিন আহমেদের মতো স্থানীয় অভিজ্ঞ বোলার। দলে বিশ্বমানের অলরাউন্ডার মোহাম্মদ নবী আছেন। এছাড়া লুইস গ্রেগরি, মোহাম্মদ শাহজাদ এবং ক্যামেরন ডেলপোর্টদের মতো বিগ হিটার তো আছেনই। তবে শেষের জন অবশ্য দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ এমজানজি সুপার লিগের কারণে এখনই আসতে পারছেন না।

কুমিল্লা ওয়ারিয়র্সের সম্ভাব্য একাদশ: ডেভিড মালান, সৌম্য সরকার, ইয়াসির আলী, ভানুকা রাজাপাকসে, মাহিদুল ইসলাম অঙ্কন, সাব্বির রহমান, দাসুন শানাকা, আবু হায়দার রনি, মুজিব-উর-রহমান, আল-আমিন হোসেন এবং সানজামুল ইসলাম।

রংপুর রেঞ্জার্সের সম্ভাব্য একাদশ: মোহাম্মদ শাহজাদ, মোহাম্মদ নাঈম, জহুরুল ইসলাম, টম অ্যাবেল, মোহাম্মদ নবী, লুইস গ্রেগরি, ফজলে মাহমুদ, মোস্তাফিজুর রহমান, আরাফাত সানি, তাসকিন আহমেদ এবং জুনায়েদ খান।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এমএইচএম

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2020-05-25 13:24:11 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান