bangla news

মেলায় মোস্তফা মামুনের ১০ বই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১১-০২-১৪ ৭:৪৫:০৫ এএম
মেলায় মোস্তফা মামুনের ১০ বই

মোস্তফা মামুন। পত্রিকাপাঠকের কাছে একজন ক্রীড়া সাংবাদিক হিসেবেই বহুল পরিচিত। তবে এর বাইরে লেখক হিসেবেও তার সুনাম বিস্তৃত হয়েছে গত কয়েক বছরে। কালের কণ্ঠের ক্রীড়া সম্পাদক মোস্তফা মামুনের তাই এখন পরিচয় ‘অর্ধেকটা সাংবাদিক, অর্ধেকটা লেখক’। কারণ দুটোই চলে তার সমান তালে।

মোস্তফা মামুন। পত্রিকাপাঠকের কাছে একজন ক্রীড়া সাংবাদিক হিসেবেই বহুল পরিচিত। তবে এর বাইরে লেখক হিসেবেও তার সুনাম বিস্তৃত হয়েছে গত কয়েক বছরে। কালের কণ্ঠের ক্রীড়া সম্পাদক মোস্তফা মামুনের তাই এখন পরিচয় ‘অর্ধেকটা সাংবাদিক, অর্ধেকটা লেখক’। কারণ দুটোই চলে তার সমান তালে।

‘ক্যাডেট নাম্বার ৫৯৫’, ‘বাবাবিরোধী কমিটি’ বা ‘তনু কাকা সিরিজ’ দিয়ে কিশোর পাঠকদের মনে ঠাঁই করে নেওয়া মোস্তফা মামুন তরুণদেরও কম দেননি। ছোট আর বড়দের জন্য এবারের বইমেলায় তার এসেছে দশটি নতুন বই।

বিদ্যাপ্রকাশ বের করেছে ত্রিভুজ প্রেম নিয়ে রহস্যধাঁধার উপন্যাস ‘দুই তরুণ এক তরুণী’। বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। মূল্য রাখা হচ্ছে ১২০ টাকা।

পার্ল পাবলিকেশন্স নিয়ে এসেছে ‘রকবাজ’। হাসি-কৌতুক-ব্যঙ্গ আর বিদ্রƒপের সব কা- ঘটিয়ে যাওয়া রফিককে সবাই রকবাজ বলে ডাকে। কিন্তু কেন? এমন মজার এ বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। দাম ১২০ টাকা।

‘বামহাতি বাবলু’র সেই হারিয়ে যাওয়া বাবলু বেঁচে আছে কি-না, এমন প্রশ্ন অনেকের মনেই। আর সেই প্রেরণা থেকেই এবার মোস্তফা মামুন নিয়ে এলেন ‘দ্বিতীয় বাবলু’। বাবলুর ফিরে আসার কাহিনীসহ আরও অনেক চমক থাকা এ বইটি প্রকাশ করেছে অনন্যা। বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। আর মূল্য রাখা হয়েছে ১০০ টাকা।

ইত্যাদি প্রকাশ করেছে ‘লিডার রবি’। বইটি পড়ে রবির নেতা হওয়ার ইচ্ছার পূরণ দেখে যে কারও তার মতো হওয়ার ইচ্ছা জাগতে পারে। ধ্রুব এষ প্রচ্ছদের ১২০ টাকা এ বইটিরও মূল্য ।

কিশোর উপন্যাস ‘ডানাকাটা রতœা’ প্রকাশ করেছে অন্বেষা। ১২০ টাকা মূল্যের এ বইয়ের প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ।

মেসি থেকে মাশরাফি-সাকিব। অর্থাৎ বিশ্বকাপ ফুটবল থেকে বিশ্বকাপ ক্রিকেট। এর সবই কাছ থেকে দেখা লেখকের। আর তাই এসব নিয়ে তার কলমের লেখাগুলোও নিশ্চয়ই লাইভ ধারভাষ্যের মতো লাগবে। হ্যাঁ পাঠক, মোস্তফা মামুনের লেখা ‘টাচলাইন থেকে বিশ্বকাপে’ বইটি এবারের বইমেলায় নিয়ে এসেছে সময় প্রকাশন। ১৭৫ টাকা মূল্যের এ বইটির প্রচ্ছদও ধ্রুব এষের।

রম্যরচনায় মোস্তফা মামুনের দখল সম্পর্কে জানার আর বাকি থাকার কথা নয়। এবারও তিনি রম্যপাঠকদের নিরাশ করেননি। বইমেলায় পার্ল পাবলিকেশন্স এবার এনেছে তার ‘ঘোড়ার ছোট ডিম’ নামের একটি রম্য কলাম সংকলন। পড়লে মনে হবে সব যেন আপনারই মনের কথা। বইটির প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ। মূল্য ১২০ টাকা।

শুভ্র প্রকাশ বইমেলায় এনেছে ‘ফেল্টু বুলেট’। বুলেট ভাই আর বোকারাম জুটির মজার মজার সব কা-কারখানা নিয়ে মজাদার একগুচ্ছ গল্প অন্তর্ভুক্ত হয়েছে এতে। বইটির মূল্য ১০০ টাকা। আর প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ।

কিশোর গল্প সংকলন ‘রাজু সাজুর মাস্টারপ্ল্যান’। রাজু-সাজু থেকে অদ্ভুতুড়ে ছোট কাকু, গল্পবাজ শফি, নির্ঘুম রাজুসহ আরও অনেক অনেক মজার চরিত্রের অভিনব সব কা-কীর্তি রয়েছে গল্পগুলোতে। বইটি প্রকাশ করেছে মুক্তদেশ। এটিরও প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। মূল্য ১০০ টাকা।

আবারও সেই তনু কাকাকে নিয়ে লেখা গোয়েন্দা সিরিজ। কাকা এবার ওয়েস্ট ইন্ডিজে। দেশটিতে তনু কাকা কী কী রহস্য উদ্্ঘাটন করেছেন তার বর্ণনা পড়তে হলে ছুটে যেতে হবে বইমেলায় পাঠসূত্রের স্টলে। দাম ৮০ টাকা দিয়ে। রাজীব নূর করেছেন বইটির প্রচ্ছদ।

বাংলাদেশ সময় ১৭৫২, ফেব্রুয়ারি ১৪, ২০১১

Phone: +88 02 8432181, 8432182, IP Phone: +880 9612123131, Newsroom Mobile: +880 1729 076996, 01729 076999 Fax: +88 02 8432346
Email: news@banglanews24.com , editor@banglanews24.com
Marketing Department: 01722 241066 , E-mail: marketing@banglanews24.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কপিরাইট © 2019-06-24 10:29:56 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান