ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

বাহরাইন

বাহরাইনে ভিসা আবেদন গ্রহণ ও বিতরণে ৪৩টি এজেন্ট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, জুলাই ১১, ২০১৬
বাহরাইনে ভিসা আবেদন গ্রহণ ও বিতরণে ৪৩টি এজেন্ট ছবি- বাংলানিউজটোয়েন্টিফাের

বাহরাইন: বাহরাইনে প্রবাসীদের সুবিধার্থে সোমবার (১১ জুলাই) থেকে ভিসা সংক্রান্ত কোনো আবেদন সরাসরি গ্রহণ করছে না দূতাবাস। বাহরাইনব্যাপী ভিসা আবেদন গ্রহণ ও বিতরণের জন্য ৪৩টি এজেন্ট নির্ধারণ করে দিয়েছে দূতাবাস।

এসব এজেন্টের মধ্যে ৪২টি প্রতিষ্ঠান ভিসা পূর্ব সত্যয়নের জন্য আবেদন গ্রহণ করবে এবং একটি প্রতিষ্ঠান ভিসা পরবর্তী চুক্তিপত্রের (ভিসা অ্যাগ্রিমেন্ট) আবেদন গ্রহণ করবে।

এর মধ্যে মানামায় ১৩টি, মুহাররাকে ৭টি, হামাদ টাউনে ৪টি, রিফাতে ৪টি, হিদ/আল দাইর/গালালীও আরাদ নিয়ে ৫টি, হুরা/গুদাইবিয়া ও রাস রোমান নিয়ে ৩টি, ঈসা টাউন ও সালমাবাদে ৩টি, উম আল হাসাম-সার-আদলিয়া-বুদাইয়াতে ১টি করে মোট ৪২টি এজেন্ট ভিসা পূর্ব সত্যয়নের আবেদন গ্রহণ করবে।

আর মানামায় এলিগেন্ট লাইন নামক এজেন্টটি শুধুমাত্র ভিসা পরবর্তী চুক্তিপত্রের আবেদন গ্রহণ ও বিতরণ করবে।

এসব প্রতিষ্ঠান সপ্তাহব্যাপী প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রবাসীদের সেবা প্রদান করবে। এ সেবা প্রদানের জন্য প্রতিষ্ঠানগুলো অতিরিক্ত ১ দিনার (প্রায় ২১০ টাকা) সার্ভিস চার্জ গ্রহণ করবে।

বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কে এম মমিনূর রহমান বাংলানিউজকে জানান, প্রবাসীদেরকে দূতাবাসে এসে লাইন ধরে ভিসার কাগজ জমা দিতে ও নিতে হয়। এতে করে তাদের কর্মস্থলে সমস্যা হয়। এছাড়া আসা-যাওয়ার কারণে অনেক খরচও হয়।

এসব বিভিন্ন দিক বিবেচনা করে সুবিধামতো সময়ে যেন তারা ঘরের পাশে ভিসার কাগজ জমা দিতে ও গ্রহণ করতে পারেন সেজন্য নতুন এ প্রক্রিয়া। এতে  প্রবাসীদের সময় ও অর্থ দু’টোই সাশ্রয় হবে।

এজেন্টদের তালিকা দেখতে এখানে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, জুলাই ১১, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাহরাইন এর সর্বশেষ

Alexa