ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ঢাকার পথে সাহারা খাতুনের মরদেহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৬ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
ঢাকার পথে সাহারা খাতুনের মরদেহ

ঢাকা: সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনের মরদেহ নিয়ে থাইল্যান্ডের ব্যাংকক থেকে ঢাকার পথে রওয়ানা দিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট।

বিএস ২১৪ ফ্লাইটটি ব্যাংককের সুবর্নভূমী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শুক্রবার (১০ জুলাই) স্থানীয় সময় রাত ১১টা ১৯ মিনিটে রওনা দেয়।

ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম বাংলানিউজকে জানান, এটিআর ৭২-৬০০ প্লেনটি রাত দেড়টায় ঢাকায় অবতরণ করার কথা রয়েছে।

এর আগে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বাংলানিউজকে বলেন, একটি ফ্লাইটে সাহারা খাতুনের মরদেহ ঢাকায় আনা হবে। এরপর শনিবার (১১ জুলাই) সকাল ১১ টায় জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে। তবে দাফনের সময় এখনও ঠিক হয়নি।

সাহারা খাতুন বৃহস্পতিবার রাত ১১টা ৪০ মিনিটে থাইল্যাণ্ডের বাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে দীর্ঘদিন ধরে অসুস্থ সাহারা খাতুনকে উন্নত চিকিসার জন্য গত ৬ জুলাই এয়ার অ্যাম্বুলেন্সে করে থাইল্যান্ডে নেওয়া হয়।

সাহারা খাতুন ২০০৮ সালে ঢাকা-১৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এই আসনে তিনি পর পর তিন বার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। ২০০৯ সালে আওয়ামী লীগের নেতৃত্বে সরকার গঠন হলে তিনি দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পান। এর পর ওই মন্ত্রীসভায় তার দপ্তর পরিবর্তন হলে তিনি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব পান।

** ব্যাংকক থেকে রাতে ঢাকায় আনা হবে সাহারা খাতুনের মরদেহ

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
টিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad