ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

ময়মনসিংহে ‘ঠুঁটো জগন্নাথ’ আপ্যায়ন কমিটি

এম.আব্দুল্লাহ আল মামুন খান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৬
ময়মনসিংহে ‘ঠুঁটো জগন্নাথ’ আপ্যায়ন কমিটি

ময়মনসিংহ : অতিথি তালিকায় রয়েছেন দুই মন্ত্রী ও তিন প্রতিমন্ত্রী। আসছেন দলটির প্রভাবশালী কেন্দ্রীয় নেতারাও।

শনিবার (৩০ এপ্রিল) সকালে নগরীর ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন মঞ্চে তারা উঠবেন।

তাদের আপ্যায়নের জন্য সপ্তাহ দুয়েক আগে কার্যকরী কমিটির সভায় আপ্যায়ন উপ-কমিটি গঠন করেছিল জেলা আওয়ামী লীগ। কিন্তু সম্মেলনের আগের দিন পর্যন্ত ঢাকা থেকে আসা অতিথিদের আপ্যায়ন সম্পর্কিত কোন তথ্যই দিতে পারেননি এ কমিটির দায়িত্বপ্রাপ্ত আহবায়ক ও সদস্য সচিব।

দায়িত্বপ্রাপ্ত দু’ নেতা প্রকৌশলী আমিনুল ইসলাম তারা ও সাদেক খান মিল্কী টজু মহানগর আওয়ামী লীগে সভাপতি পদে প্রার্থী হওয়ায় কোন খোঁজই রাখেননি। উল্টো সাংবাদিকরা এ সম্পর্কে তাদের প্রশ্ন করলে তারা যেন গোলকধাঁধাঁয় পড়ে যান।

মঞ্চ উপ-কমিটির পাশাপাশি আপ্যায়নের বিষয়টিও দেখভাল করছেন জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক মোহিত উর রহমান শান্ত। ফলে আপ্যায়ন উপ-কমিটি কার্যত হয়ে উঠেছে ‘ঠুঁটো জগন্নাথ। ’

জানা যায়, শনিবার (৩০ এপ্রিল) সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে এ সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, কাজী জাফর উল্লাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ.ফ.ম বাহউদ্দিন নাসিম এমপি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড: মো: আব্দুর রাজ্জাক এমপি, শিল্প ও বাণিজ্য সম্পাদক মোঃ আব্দুস ছাত্তার, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও প্রতিমন্ত্রী মীর্জা আজম এমপি, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন, কেন্দ্রীয় সদস্য ও প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এমপি ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল।

সম্মেলনের প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম শুক্রবার (২৯ এপ্রিল) দুপুরে ট্রেনযোগে ময়মনসিংহে এসে পৌঁছুলেও বাকী অতিথিরা সড়কপথে আসবেন ময়মনসিংহে।

তবে অনুষ্ঠানের বিশেষ অতিথি প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল ব্যস্ততার কারণে সম্মেলনে আসতে না পারলেও নতুন নেতৃত্বকে আগাম শুভেচ্ছা জানিয়েছেন ফেসবুক স্ট্যাটাসে।

তার বাবা বঙ্গবন্ধুর আদর্শের অপরাজেয় রাজনীতিক, জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি, জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট জহিরুল হক খোকা জেলা আ’লীগের সভাপতি পদে প্রার্থী হয়েছেন।

শুক্রবার দিনগত রাতে নিজের ফেসবুক ওয়ালে দেয়া এক স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘সকালে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে টুঙ্গিপাড়া আর কোটালীপাড়া যাচ্ছি। আজ অনুষ্ঠিতব্য ময়মনসিংহ জেলা ও মহানগর সম্মেলনে থাকতে পারবো না, যদিও উনারা আমাকে অতিথি করার সম্মান দিয়েছেন।

নতুন নেতৃত্বের প্রতি আগাম শুভেচ্ছা........জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয়তু শেখ হাসিনা। ’

এদিকে, সম্মেলনে অতিথিদের আপ্যায়নের জন্য গঠিত আপ্যায়ন কমিটি পুরোপুরি নিষ্ক্রিয় থাকায় দলীয় পরিমণ্ডলে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। এ বিষয়ে আপ্যায়ন উপ-কমিটির আহবায়ক শহর আ’লীগের সভাপতি প্রকৌশলী আমিনুল ইসলাম তারার কাছে জানতে চাইলে তিনি এ সম্পর্কে নিজেই অজ্ঞতার মধ্যে রয়েছেন বলে বাংলানিউজকে জানান।

দ্বিতীয় দফায় তাকে আবারো প্রশ্ন করা হলে তিনি অতিথিদের খাবারের মেন্যু সম্পর্কে কোনমতে একটি ধারণা দেন। প্রকৌশলী তারা জানান, ৫’শতাধিক নেতা-কর্মীর খাবারের ব্যবস্থা করা হয়েছে সার্কিট হাউজে।

খাবারের মেন্যুতে থাকবে সাদা ভাত, মুরগি, খাসি, গরুর মাংস, বোয়াল মাছ, পাবদা মাছসহ কমপক্ষে ৪০টি আইটেম।

অতিথিরা ময়মনসিংহে এসে পৌঁছুলে তাদের দেশি-বিদেশি ফল, বিস্কুট ও কফি দিয়ে আপ্যায়ন করা হবে। সম্মেলন শেষ করে ঢাকা থেকে আসা অতিথিরা দুপুরের খাবার খাবেন, জানান আমিনুল ইসলাম তারা।

তবে এ বিষয়ে ময়মনসিংহ শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান মিল্কী টজু বলেন, আমাকে আপ্যায়ন কমিটির সদস্য সচিব করা হলেও শুরুতেই আমি এ দায়িত্ব পালনে নিজের অপারগতার কথা জানিয়েছিলাম। এ সম্পর্কে তাই আমার কোন ধারণা নেই।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৬
এমএএএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।