ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার অনুমোদন পেল এয়ার এ্যাস্ট্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার অনুমোদন পেল এয়ার এ্যাস্ট্রা বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার অনুমোদন পেল এয়ার এ্যাস্ট্রা

ঢাকা: উড়ার অপেক্ষায় থাকা দেশীয় এয়ারলাইনস সংস্থা এয়ার এ্যাস্ট্রা বাণিজ্যিকভাবে ফ্লাইট কার্যক্রম পরিচালনার অনুমোদন পেয়েছে।

ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন অফিসে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বৃহস্পতিবার (৩ নভেম্বর) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছ থেকে এয়ার অপারেটর সার্টিফিকেট (এওসি) পেয়েছে সংস্থাটি।

এওসি (নং ২৭) হলো বেবিচকের চূড়ান্ত অনুমোদন, যার মাধ্যমে এয়ার এ্যাস্ট্রা বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা শুরু করার অনুমতি পেল।

অনুষ্ঠানে এয়ার এ্যাস্ট্রার প্রধান নির্বাহী কর্মকর্তা ও একাউন্টেবল ম্যানেজার ইমরান আসিফের কাছে এওসি হস্তান্তর করেন বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন বিভাগের সদস্য এয়ার কমোডর শাহ কাওসার আহমেদ চৌধুরী।

অনুষ্ঠানে এয়ার কমোডর শাহ কাওসার আহমেদ চৌধুরী সারাদেশে নিরাপদ ও দক্ষ ফ্লাইট পরিচালনার মাধ্যমে দেশের জিডিপিতে অবদান রাখার জন্য এয়ার এ্যাস্ট্রাকে ইন্ডাস্ট্রিতে স্বাগত জানান। আবেদনের এক বছরের মধ্যে বেবিচকের নিয়মনীতিগুলো ধারাবাহিকভাবে মেনে চলার জন্য এবং ২০১৪ সালের পর প্রথম যাত্রীবাহী এয়ারলাইন হিসেবে এওসি পাওয়ায় তিনি এয়ার এ্যাস্ট্রাকে ধন্যবাদ জানান।

এয়ার এ্যাস্ট্রার সিইও বেবিচক কর্তৃপক্ষকে তাদের ক্রমাগত সহায়তা এবং নির্দেশনা প্রদানের জন্য ধন্যবাদ জানান, যা এয়ারলাইনটিকে সব নিয়ম মেনে এওসি অর্জন করতে সহায়তা করে। তিনি কর্তৃপক্ষকে আশ্বস্ত করেন যে এয়ার এ্যাস্ট্রা সব সময় পেশাদার কর্মীদের মাধ্যমে যাথাযথভাবে কাজ করার চেষ্টা করবে এবং সমস্ত নিয়ম-নীতি মেনে চলবে, বিশেষ করে নিরাপদ ফ্লাইট পরিচালনার সঙ্গে প্রাসঙ্গিক বিষয়গুলো।

এয়ার এ্যাস্ট্রা এরইমধ্যে ঢাকায় দুটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট ডেলিভারি নিয়েছে এবং আরও দুটি এয়ারক্রাফট চলতি বছরের মধ্যেই ডেলিভারি নেবে। ফ্রান্সে নির্মিত এটিআর ৭২-৬০০ বর্তমান বিশ্বের সবচেয়ে আধুনিক টার্বোপ্রপ প্রযুক্তির নির্ভরযোগ্য এয়ারক্রাফট। এয়ারক্রাফটির আরামদায়ক কেবিন ৭০ জন যাত্রী বহন করার জন্য প্রস্তুত করা হয়েছে।

এওসি অর্জনের পর এয়ার এ্যাস্ট্রা শিগগিরই বাণিজ্যিক কার্যক্রমের জন্য অফিসিয়াল ফ্লাইট সময়সূচি ঘোষণা করবে বলে জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২২
এমকে/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa