ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

এভিয়াট্যুর

কম ভাড়ায় ঢাকা-মুম্বাই রুটে ইন্ডিগোর ফ্লাইট শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
কম ভাড়ায় ঢাকা-মুম্বাই রুটে ইন্ডিগোর ফ্লাইট শুরু

ঢাকা: ভারতভিত্তিক এয়ারলাইন্স কোম্পানি ইন্ডিগো মুম্বাই-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে। রোববার (৩০ অক্টোবর) থেকে এই রুটে যাত্রী পরিবহন শুরু করেছে তারা।

বিদেশি এয়ারলাইন্সগুলোর মধ্যে দ্বিতীয় সর্বনিম্ন ভাড়ায় যাত্রী বহন করছে ভারতের বৃহত্তম এই উড়োজাহাজ সংস্থা।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, ইন্ডিগোর প্রথম ফ্লাইটটি ১৭৭ জন যাত্রী নিয়ে রোববার দুপুর ২টা ৩৫ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

এশিয়ান এয়ারলাইন্সগুলোর মধ্যে সবচেয়ে বৃহৎ বহর ও ভাড়ার হিসেবে সবচেয়ে কম ইন্ডিগোর এই রুটে যাওয়া-আসার ভাড়া ধরা হয়েছে ২৪ হাজার টাকা এবং একমুখী যাত্রার ভাড়া শুরু হবে ১৫ হাজার টাকা থেকে।

এই রুটে ইন্ডিগো এয়ারলাইন্সের চেয়ে একমাত্র কম ভাড়ায় যাত্রী পরিবহন করছে এয়ার ইন্ডিয়া। তাদের ভাড়া ১৩১ ইউএস ডলার। আর ইন্ডিগোর এই রুটের ভাড়া ১৬৯ ডলার। এর পরপরই অবস্থান করছে ভিসতারা এয়ারলাইন্স। এই রুটে তাদের ভাড়া ১৮৮ ইউএস ডলার। আর রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ভাড়া ১৯৪ ইউএস ডলার।

ইন্ডিগো এয়ারলাইন্স সপ্তাহে এই রুটে মোট ৪টি ফ্লাইট পরিচালনা করবে। প্রতি শনিবার, রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার এই রুটের ফ্লাইটগুলো ঢাকা থেকে  দুপুর ২টা ৩৫ মিনিটে ছেড়ে যাবে। অন্যদিকে, মুম্বাই থেকে ঢাকার উদ্দেশে স্থানীয় সময় সকাল সোয়া ১০টায় যাত্রা শুরু করে বাংলাদেশ সময় দুপুর দেড়টায় ঢাকায় অবতরণ করবে।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, ৩১ অক্টোবর, ২০২২
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa