ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

এভিয়াট্যুর

নভোএয়ারের কলকাতা ফ্লাইট ২৭ মার্চ থেকে 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
নভোএয়ারের কলকাতা ফ্লাইট ২৭ মার্চ থেকে 

ঢাকা: মহামারি করোনার সংক্রমণ প্রতিরোধে প্রায় প্রতিটি দেশ বিদেশিদের জন্য তাদের দুয়ার বন্ধ রাখে। সম্প্রতি সেই বিধিনিষেধ অনেকটাই কেটে গেছে।

আর তাই নভোএয়ার ২৭শে মার্চ থেকে কলকাতা রুটে পুনরায় ফ্লাইট পরিচালনা শুরু করছে। এই রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করবে প্রতিষ্ঠানটি।

ঢাকা থেকে প্রতিদিন ৫টা ২০ মিনিটে (স্থানীয় সময়) কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং কলকাতা থেকে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে (স্থানীয় সময়) ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে। শীঘ্রই ভ্রমণপিপাসুদের জন্য হোটেলসহ ভ্রমণ প্যাকেজও ঘোষণা করা হবে বলে জানিয়েছে নভোএয়ার কর্তৃপক্ষ।  

ভারতের সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ ২৭শে মার্চ থেকে শিডিউল বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে। এর আগে মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ভারতের সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের নির্দেশে ২৫ শে মার্চ ২০২০ সাল থেকে কলকাতায় শিডিউল বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা বন্ধ ছিল। তবে পরিস্থিতি বিবেচনায় বাণিজ্যিক ফ্লাইটের পরিবর্তে বাংলাদেশ ও ভারতের মধ্যে এয়ার বাবল চুক্তির আওতায় বিশেষ ফ্লাইট চালু ছিল।

নভোএয়ার বর্তমানে প্রতিদিন ঢাকা থেকে কক্সবাজার রুটে ৮টি, চট্টগ্রামে ৫টি, সৈয়দপুরে ৫টি, যশোরে ৫টি, সিলেটে ৩টি, বরিশাল ১টি ও রাজশাহীতে ১টি করে ফ্লাইট পরিচালনা করছে।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa