ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

এভিয়াট্যুর

ঢাকার সঙ্গে সরাসরি বিমান যোগাযোগ চায় ভিয়েতনাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২১
ঢাকার সঙ্গে সরাসরি বিমান যোগাযোগ চায় ভিয়েতনাম পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি ও ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েত চেইন।

ঢাকা: বাংলাদেশের সঙ্গে সরাসরি বিমান যোগাযোগে আগ্রহ প্রকাশ করেছে ভিয়েতনাম।

মঙ্গলবার (০৫ অক্টোবর) দুপুরে সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপির সঙ্গে সাক্ষাত করেন বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েত চেইন।

এ সময় তিনি পর্যটকসহ সাধারণ জনগণের যাতায়াতের সুবিধার্থে হ্যানয়-ঢাকা-হ্যানয় রুটে সরাসরি ফ্লাইট চালু করার আগ্রহ প্রকাশ করেন।

ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েত চেইন বলেন, বাংলাদেশ ও ভিয়েতনাম মুক্তির জন্য দীর্ঘ সংগ্রাম করেছে। আকাশপথে সরাসরি যোগাযোগ প্রতিষ্ঠিত হলে এই দুই বন্ধুপ্রতীম দেশের জনগণের মধ্যে সম্পর্ক আরও বাড়বে। এ সময় ভিয়েতনামের মুক্তির সংগ্রামে দেশটির জনগণের প্রতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমর্থনের কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন তিনি।

রাষ্ট্রদূত বলেন, প্রকৃতি, সমৃদ্ধ সংস্কৃতি, ঐতিহ্য ও বন্ধুসুলভ জনগণ বাংলাদেশের পর্যটন শিল্পের বড় সম্পদ। বিশ্বের অন্যতম জনপ্রিয় পর্যটন গন্তব্যে পরিণত হওয়ার সব সম্ভাবনা বাংলাদেশের রয়েছে। ভবিষ্যতে দুই দেশের সহযোগিতার ক্ষেত্র উন্নয়নে পর্যটন ও সিভিল এভিয়েশন খাত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, পর্যটন শিল্প ও এভিয়েশন খাতের উন্নয়নে দুই দেশের একসঙ্গে কাজ করার অনেক সুযোগ রয়েছে। দুই দেশের মধ্যে সরাসরি ফ্লাইট চালু হলে তা ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটানোর পাশাপাশি জনগণের মধ্যে সংযোগ হিসেবে কাজ করবে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বহুমাত্রিক ও গতিশীল নেতৃত্বে বাংলাদেশের পর্যটন শিল্পকে আন্তর্জাতিক মানে উন্নীত করার কাজ চলছে। পর্যটন শিল্পের সামগ্রিক উন্নয়নের জন্য প্রণয়ন করা হচ্ছে পর্যটন মহাপরিকল্পনা। পদ্মা সেতু, মেট্রোরেল, কক্সবাজারের ঘুমধুম পর্যন্ত রেললাইন স্থাপন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালসহ নানা ধরনের অবকাঠামোগত উন্নয়ন কাজ চলছে, যা পর্যটন শিল্পের বিকাশে সহায়ক ভূমিকা রাখবে। এছাড়াও দেশের প্রধান পর্যটন নগরী কক্সবাজারের বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করার কাজ চলছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২১
জিসিজি/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa