ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

এভিয়াট্যুর

আবারও বন্ধ অভ্যন্তরীণ ফ্লাইট, চলবে আন্তর্জাতিক 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
আবারও বন্ধ অভ্যন্তরীণ ফ্লাইট, চলবে আন্তর্জাতিক 

ঢাকা: করোনা সংক্রমণ রোধে ‘বিধিনিষেধ বা কঠোর লকডাউনে’ সড়ক, রেল ও নৌ-পথে যন্ত্রচালিত সব পরিবহন বন্ধ রাখা হয়েছে। এক সপ্তাহ সচল থাকার পর আবারও ১৪ দিনের কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে।

এ সময়ে বন্ধ থাকবে অভ্যান্তরীণ ফ্লাইট তবে চলবে শুধু আন্তর্জাতিক ফ্লাইট।

বিধিনিষেধ প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।  এ সময়ে সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। সেই ধারাবাহিকতায় প্রজ্ঞাপন জারি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। বিষয়টি নিয়ে শুক্রবার (২৩ জুলাই) বেবিচকের দেওয়া এক সার্কুলারে অভ্যন্তরীণ রুটে ১৪ দিনের ফ্লাইট চলাচল নিষেধাজ্ঞা নিশ্চিত করেছে বেবিচক।

বেবিচকের প্রজ্ঞাপনে বলা হয়েছে, ১৪ দিন সব ধরনের অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ থাকবে। তবে একই নিয়মে চালু থাকছে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল। এছাড়া  ত্রাণ ও চিকিৎসা কাজে ব্যবহৃত ফ্লাইট ও কার্গো ফ্লাইট নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। এছাড়া জরুরি প্রয়োজনে প্রশাসনের অনুমতি নিয়ে চার্টার্ড ফ্লাইটও পরিচালনা করা যাবে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে বেবিচক।

তবে আন্তর্জাতিক  ফ্লাইটের টিকিট দেখিয়ে অভ্যান্তরীণ ফ্লাইটে চড়তে পারবেন  প্রবাসী কর্মীরা । যাতে করে প্রবাসী কর্মীদের আন্তর্জাতিক ফ্লাইট ধরতে কোনো সমস্যা না হয়।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
এমআইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa