ঢাকা, শনিবার, ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০, ১৩ রবিউল আউয়াল ১৪৪২

এভিয়াট্যুর

সৌদি আরবে ফ্লাইট চালুর সিদ্ধান্ত বাতিল বিমানের

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
সৌদি আরবে ফ্লাইট চালুর সিদ্ধান্ত বাতিল বিমানের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি প্লেন

ঢাকা: সৌদি আরবে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিমানের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বুধবার (১৬ সেপ্টেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ২১ সেপ্টেম্বর থেকে সৌদি আরবের তিন গন্তব্যে ফ্লাইট পরিচালনার শিডিউল ঘোষণা করেছিল। কিন্তু এ সিদ্ধান্তের একদিন পরই বৃহস্পতিবার বিমান জানালো, সৌদি কর্তৃপক্ষ শর্ত সাপেক্ষে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছিল। সে অনুযায়ী বিমান ফ্লাইট পরিচালনার উদ্যোগ গ্রহণ করেছিল। কিন্তু সৌদি কর্তৃপক্ষ এখন পর্যন্ত ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়নি। সৌদি সরকারের অনুমতি পাওয়ার পর বিমান ফ্লাইট পরিচালনা করবে। পরবর্তী যথা সময়ে ফ্লাইট সংক্রান্ত তথ্য জানিয়ে দেওয়া হবে।  

করোনার সংক্রমণ শুরু হলে গত মার্চ মাস থেকে সৌদি আরবের সঙ্গে প্লেন চলাচল বন্ধ হয়ে যায়। করোনা পরিস্থিতি উন্নতি হওয়ায় সৌদি আরব সম্প্রতি আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছিল। এরই পরিপ্রেক্ষিতে প্রায় ছয় মাস বন্ধ থাকার পর আগামী ২০ সেপ্টেম্বর থেকে সৌদি আরবে ফ্লাইট পরিচালনার শিডিউল ঘোষণা করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এর একদিন পরই ফ্লাইট পরিচালনার অনুমতি না পাওয়ার কথা জানালো সংস্থাটি।  

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
টিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa