ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

এভিয়াট্যুর

প্লেন দুর্ঘটনার জেরে বোয়িং’র সিইও বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
প্লেন দুর্ঘটনার জেরে বোয়িং’র সিইও বরখাস্ত

গত বছর উড়োজাহাজ ও রকেট প্রস্তুতকারক মার্কিন বহুজাতিক কোম্পানি ‘বোয়িং’র ৭৩৭ ম্যাক্স মডেলের প্লেন দুর্ঘটনায় ৩৪৬ জন নিহত হন। এছাড়া এ প্রতিষ্ঠানের আরো একটি প্লেন দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটে। সব মিলিয়ে দুর্ভাগ্য পিছু ছাড়ছে না বোয়িংয়ের। একই সঙ্গে চলছে শেয়ার বাজারে বোয়িংয়ের দরপতন। সার্বিক প্রেক্ষাপটে পুনরায় নিয়ন্ত্রক, ভোক্তা ও জনসাধারণের আস্থা অর্জনের অংশ হিসেবে এবারে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডেনিস মুইলেনবার্গকে বরখাস্ত করেছে বোয়িং।

সোমবার (২৩ ডিসেম্বর)  ডেনিসকে বরখাস্ত করা হয়। ২০১৫ সালে তিনি বোয়িংয়ের সিইও পদে বসেন।

এর আগে অক্টোবরে তাকে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান পদ থেকেও অপসারণ করা হয়। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

আসছে বছরের জানুয়ারির ১৩ তারিখ থেকে ডেনিসের জায়গায় সিইও হিসেবে বসবেন প্রতিষ্ঠানটির বর্তমান চেয়রাম্যান ডেভিড ক্যালহুন। একই সময়ে বোর্ড সদস্য লরেন্স কেলনার নন-এক্সেকিউটিভ চেয়ারম্যান অব দ্য বোর্ড পদে বসবেন।

খবরে বলা হয়, সাম্প্রতিক দুর্ঘটনাগুলোর জেরে বোয়িংয়ের সার্বিক অবস্থা ভালো নয়। সোমবার সকালেও শেয়ারবাজারে তাদের স্টকে ৩ শতাংশ দরপতন হয়।

সর্বশেষ দুই দুর্ঘটনার পর প্রতিষ্ঠানটিকে রাষ্ট্রীয় ফৌজদারি তদন্তসহ একের পর এক অনেক তদন্তের মুখে পড়তে হচ্ছে। আসন্ন বছরের প্রথম দিকে ৭৩৭ ম্যাক্স মডেলের প্লেন উৎপাদন স্থগিত করা হবে বলেও ডিসেম্বরের শুরুতে ঘোষণা দেয় বোয়িং।  

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa