ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

এভিয়াট্যুর

বিমানের ২০০ কোটি টাকার জমি উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
বিমানের ২০০ কোটি টাকার জমি উদ্ধার জমি উদ্ধার করতে চলছে অভিযান

ঢাকা: রাজধানীর ধানমন্ডি এলাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বেদখল হওয়া প্রায় ২শ কোটি টাকা মূল্যমানের দখল জমি উদ্ধার করা হয়েছে। 

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) বিমানের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়া উদ্দিন আহমেদের নেতৃত্বে অভিযান চালিয়ে এ জমি উদ্ধার করা হয়।  

মন্ত্রণালয় সূত্র জানায়, ১৯৮৭ সালের ১২ জুলাই গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় ধানমন্ডির সাতমসজিদ রোডে অবস্থিত নবসৃষ্ট ৬, ৮ ও ১০ প্লটের এ জমি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে দাপ্তরিক কাজে ব্যবহারের লক্ষ্যে ৯৯ বছরের জন্য লিজ দেয়।

পরে ১৯৮৯ সালের ২৬ জুন লিজ দলিল সম্পাদন হলেও বিভিন্ন সময়ে কতিপয় প্রভাবশালী জায়গাটি বেআইনি ভাবে দখল করে রাখে।  

বিষয়টি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হকের নজরে এলে তিনি বেদখল জায়গা পুনরুদ্ধারের প্রক্রিয়া শুরু করেন। সব দাপ্তরিক ও আইনি প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার ধানমন্ডি সাত মসজিদ রোডে অভিযান চালান বিমানের কর্মকর্তারা। অভিযান চালিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মূল্যবান সম্পত্তি পুনরুদ্ধার করলো। উদ্ধার মোট জমির পরিমাণ ১৩ কাঠা ৮ ছটাক।  

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করছেন।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa