ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

এভিয়াট্যুর

ঈদের ছুটিতে ঘুরে আসুন নির্মলেন্দু গুণের কবিতাকুঞ্জে

হোসাইন মোহাম্মদ সাগর, ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৯
 ঈদের ছুটিতে ঘুরে আসুন নির্মলেন্দু গুণের কবিতাকুঞ্জে নির্মলেন্দু গুণের কবিতাকুঞ্জ। ছবি: সংগৃহীত

ঢাকা: কবি নির্মলেন্দু গুণের কবিতাকুঞ্জকে অনেকেই ‘বিশ্বকবিতার বাসগৃহ’ বলে থাকেন। কবিতার এ বাসগৃহে এবারের ঈদে সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন কবি।

রোববার (১১ আগস্ট) বিকেলে সামাজিক যোগাযোগমাধ্যমে এ আমন্ত্রণ জানান নির্মলেন্দু গুণ। এসময় তিনি কবিতাকুঞ্জের কিছু ছবিও প্রকাশ করেন।

কবি নির্মলেন্দু গুণ ফেসবুকে লিখেছেন, ঈদের ছুটিতে কোথায় যাবেন? কবি নির্মলেন্দু গুণ প্রতিষ্ঠিত কবিতাকুঞ্জ থেকে ঘুরে আসুন। দেখে আসুন বিশ্বকবিতার বাসগৃহ। ঠিকানা- মালনী, নেত্রকোনা।

জানা যায়, ২০১৬ সালে সরকারের কাছ থেকে আট শতাংশ খাস জমি বরাদ্দ নিয়ে মগরা নদীর তীরে কবি তৈরি করেন তার স্বপ্নের কবিতাকুঞ্জ। এটি একদিন বিশ্বসভায় মাথা উঁচু করে দাঁড়াবে, এমনই প্রত্যাশা তার। কবিতাকুঞ্জের পাশেই মগরা নদী।  ছবি: সংগৃহীতকবিতাকুঞ্জে বই আছে ১৬শ’র বেশি। বাংলাদেশসহ প্রায় ৮০টি দেশের কাব্যগ্রন্থের সংগ্রহ আছে এখানে। এটি খোলা থাকে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। অতিথিদের জন্য দু’টি অতিথিশালাও রয়েছে।

মগরা নদীর কুঞ্জঘাটের পাশে এ কবিতাকুঞ্জ ও নদীর দুই পাড়ের নিসর্গের অপরূপ শোভা মুগ্ধ করবে যে কাউকে। চাইলেই পা ভেজানো যাবে নদীর পানিতে। তাই, ঈদের ছুটিতে চাইলেই ঘুরে আসতে পারেন নেত্রকোনা শহরতলীতে কবির কবিতাকুঞ্জ থেকে।

বাংলাদেশ সময়: ০৯০৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৯
এইচএমএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa